• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

গায়ের জোরে বাড়ি ভাঙা হচ্ছে : মওদুদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ জুন ২০১৭, ১৩:৪১

বাড়ি ভাঙতে আদালতের কোনো নির্দেশনা নেই এবং কোনো নোটিশও নেই। সরকার যা করছে সবই গায়ের জোরে করছে। আইনের চাইতে এখন শক্তি বেশি কার্য্কর। বললেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

রোববার সকাল ৯টার পর রাজউক কর্মীরা গুলশান এভিনিউয়ের ১৫৯ নম্বর হোল্ডিংয়ের তার বাড়িটি ভাঙতে শুরু করেন। পরে এ বিষয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

প্রায় চার দশক নিজের দখলে থাকা গুলশানের বাড়িটি ভাঙতে রাজউকের অভিযানকে 'বেআইনি' বলেও দাবি করেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, বাড়ি ভাঙা সম্পূর্ণ বেআইনি। এ বিষয়ে একটি রিট পিটিশন হাইকোর্টে বিচারাধীন আছে। আসছে ২ জুলাই রিট পিটিশনের শুনানি হবার কথা রয়েছে। আরেকটি টাইটেল স্যুট ফাইল করা হয়েছে নিম্ন আদালতে। সেটাও শুনানির অপেক্ষায় আছে।

তিনি বলেন, আমি মনে করি আদালতের বিচারাধীন অবস্থায় এ ধরনের অভিযান সম্পূর্ণভাবে আদালতের প্রতি চরম অবজ্ঞা ছাড়া আর কিছুই নয়।

১৯৭২ সাল থেকে গুলশানের বাড়িটিতে বসবাস করে আসছিলেন মওদুদ আহমদ। প্রথমে ছিলেন ভাড়াটিয়া। পরে ভাইয়ের নামে জাল কাগজপত্র তৈরি করে তিনি বাড়িটির মালিকানা দাবি করেন বলে আদালতের আদেশে উঠে আসে।

এভাবে দীর্ঘ ৪৫ বছর তিনি কূটনৈতিক এলাকার বৃহৎ আয়তনের বিলাসবহুল বাড়িটি নিজের দখলে রাখেন।

ওই বাড়ি দখল ও আত্মসাতের অভিযোগে গুলশান থানায় মওদুদ আহমদ ও তার ভাই মঞ্জুর আহমদের বিরুদ্ধে ২০১৩ সালের ১৭ ডিসেম্বর মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই মামলায় সর্বোচ্চ আদালতের রায় মওদুদের বিপক্ষে গেলে রাজউক গেলো ৭ জুন ওই বাড়ি থেকে তাকে উচ্ছেদ করে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh