• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঝুঁকি নিয়ে যানবাহনের ছাদে চলাচল না করার আহ্বান আইজিপির

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জুন ২০১৭, ১৯:৩১

যাত্রীদেরকে জীবনের ঝুঁকি নিয়ে যানবাহনের ছাদে বসে চলাচল না করার আহ্বান জানালেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

শনিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে মহাসড়ক ঘুরে ওয়াচ টাওয়ারের উদ্বোধন শেষে তিনি এ আহ্বান জানান।

শহীদুল হক বলেন, ঈদের সময় পরিবহনে অতিরিক্ত যাত্রী বহন ও ছাদে বসে যাত্রীদের চলাচলের কারণে বড় ধরনের দুর্ঘটনা ঘটে। তাই যাত্রী ও পরিবহন মালিকদের এ ব্যাপারে সচেতন ও সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, অন্যান্য বারের তুলনায় এবারের ঈদে মহাসড়কে ঘরমুখো মানুষের ভোগান্তি কম। দু’ একটি জায়গায় সেতু নির্মাণ কাজের জন্য যানবাহনের ধীর গতি রয়েছে। এছাড়া মহাসড়কে কোথাও যানজট নেই।

তিনি আরো জানান, রাজধানীসহ আশপাশের এলাকা ঈদের ছুটিতে ফাঁকা হয়ে গিয়েছে। এসব এলাকায় জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। নিরিবিলি ফ্ল্যাটগুলোতে সিসি ক্যামেরার পাশাপাশি নিজস্ব পাহারার ব্যবস্থা ছাড়াও তাদের সঙ্গে সমন্বয় করে পুলিশ নিরাপত্তা ব্যবস্থা নিবে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ঘুরে দেখেন আইজিপি।

গজারিয়ায় সাংবাদিকদের তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। গেলো তিনদিন যানবাহনের ধীরগতি থাকলেও আজ স্বাভাবিক গতিতে যান চলাচল করছে।

তিনি আরো বলেন, মহাসড়কে ট্রাক ও কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকলেও পচনশীল পণ্যবাহী ও তৈরি পোশাক শিল্পের স্বার্থে সংশ্লিষ্ট গাড়িগুলো চলাচলের সুযোগ দেয়া হচ্ছে।

এসময় পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমানসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh