• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঈদে নাশকতার আশঙ্কা নেই : মেয়র সাঈদ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জুন ২০১৭, ১৭:৫৩

রাজধানীতে ঈদে নাশকতার কোনো আশঙ্কা নেই। ঢাকা মহানগর পুলিশ এবং র‌্যাব নিরাপত্তার দায়িত্বে আছে। তাদের পক্ষ থেকে নিরাপত্তার বিষয় নিয়ে সবাইকে আশ্বস্ত করা হয়েছে। জানালেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

শনিবার জাতীয় ঈদগাহ ময়দানের প্রস্তুতি পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। এসময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান প্রকৌশলী ফরাজী মোহাম্মদ শাহাবুদ্দিনসহ করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নগরবাসীকে নির্বিঘ্নে আনন্দমুখর পরিবেশে ঈদের নামাজ আদায়ের জন্য জাতীয় ঈদগাহ ময়দানে আমন্ত্রণ জানিয়ে মেয়র বলেন, আশা করছি সবাই মিলে উৎসবমুখর পরিবেশে ঈদ উদযাপন করতে পারবো।

মেয়র বলেন, ঈদ জামাতের জন্য জাতীয় ঈদগাহ প্রস্তুত। বাড়তি সতর্কতা হিসেবে বজ্রপাত প্রতিরোধক ব্যবস্থা স্থাপন করা হয়েছে। মুসল্লিদের যেন কোনো ধরণের সমস্যা না হয় সে ব্যাপারে সব রকমের ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, এবার জাতীয় ঈদগাহে ৮৪ হাজার পুরুষ, ৫ হাজার মহিলা একসঙ্গে ঈদের নামায আদায় করতে পারবে। সেজন্য ওযুর ব্যবস্থা, সুপেয় পানি, ভ্রাম্যমাণ টয়লেট ও পর্যাপ্ত পরিমাণ সিলিং ফ্যানের ব্যবস্থা করা হয়েছে।

সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, ঈদের দিন সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহে প্রধান জামাত অনুষ্ঠিত হবে। আবহাওয়া দুর্যোগপূর্ণ থাকলে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৯টায় হবে ঈদের প্রধান জামাত।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন-ডিএসসিসি এলাকায় জাতীয় ঈদগাহ ময়দানসহ ২৩০টি জায়গায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এর আগে শুক্রবার জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শনকালে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছিলেন, নিরাপত্তার স্বার্থে জাতীয় ঈদগাহে ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জায়নামাজ ছাড়া অন্যকিছু নিয়ে ঢুকতে দেয়া হবে না, এমনকি পানির বোতলও নয়।

এছাড়া বাংলাদেশ পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক জানান, এবারের ঈদ-উল-ফিতরে রাজধানীসহ দেশজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দেশব্যাপী ঈদের জামাতে নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আমরা আশা করি কোনো আইনশৃঙ্খলার অবনতি হবে না।

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh