• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রাজধানীতে ৫শ’ ঈদ জামাত হবে : ডিএমপি কমিশনার (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জুন ২০১৭, ১৪:১২

রাজধানীতে পাঁচশ’টি স্থানে ঈদুল ফিতরের জামাত হবে। ঈদে নিরাপত্তা নিয়ে কোন শঙ্কা নেই। র‌্যাব ও পুলিশ যৌথভাবে নিরাপত্তায় নিয়োজিত থাকবে। জানালেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ঈদুল ফিতর উপলক্ষে জাতীয় ঈদগাহে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পুরো রাজধানীতে থাকবে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। জাতীয় ঈদগাহ এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে।

তিনি বলেন এসব এলাকায় ওয়াচ টাওয়ার স্থাপন করা হয়েছে। এছাড়া স্থাপন করা হয়েছে পুলিশ চেকপোস্ট, আর্চওয়ে ও ক্যাম্প। পুরো ঈদগাহ এলাকার সিসিটিভি ক্যামেরার ফুটেজ মনিটরিং করা হবে। ঈদগাহের নিরাপত্তায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে। এছাড়া পোশাকে ও সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরা সার্বক্ষণিক নজরদারি রাখবেন।

ব্যাগ, ভ্যানিটি ব্যাগ, লাগেজ, দাহ্য পদার্থ, ছুরি ও কাচি নিয়ে মুসল্লিদের ঈদগাহে না আসার অনুরোধ জানিয়ে আছাদুজ্জামান মিয়া আরো বলেন, আর্চওয়ের ভেতর দিয়ে ঈদগাহে সকল মুসল্লিকে প্রবেশ করতে হবে। নিরাপত্তার স্বার্থে আইন-শৃঙ্খলা বাহিনীর কার্যক্রমে সকলকে সহযোগিতা করার অনুরোধ জানান তিনি।

আছাদুজ্জামান মিয়া বলেন, ঈদগাহের এক কিলোমিটার এলাকাজুড়ে পুলিশের চৌকি থাকবে। নিরাপত্তাবলয় তৈরি করা হবে। সন্দেহভাজনদের তল্লাশি করা হবে। আধা-কিলোমিটারের মধ্যে মোটরসাইকেল নিয়ে প্রবেশ করা যাবে না। এর বাইরে গাড়ি ও মোটরসাইকেল নির্দিষ্ট স্থানের আধা-কিলোমিটারের বাইরে পার্কিং করতে হবে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh