• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ঈদের ছুটিতে ফাঁকা হচ্ছে ঢাকা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জুন ২০১৭, ১৫:৪৮

আর মাত্র কয়েকদিন পর মুসলমানদের বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। বৃহস্পতিবার ছিল ঈদের আগে শেষ কর্মদিবস। এরপরই নাড়ির টানে বাড়ি ফিরতে শুরু করে ঘরমুখো মানুষ।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার থেকেই ঢাকা ছাড়তে শুরু করে রাজধানীর মানুষ। আর শুক্রবার সকল থেকে নগরীর বেশিরভাগ মানুষ ঢাকা ছাড়তে শুরু করে। ফলে এরইমধ্যে ফাঁকা হতে শুরু করেছে ব্যস্ত নগরী।

শুক্রবার নগরীর প্রধান সড়কগুলোয় ছিল না গণপরিবহনের চাপ। রেল স্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালগুলোতে ছিলো ঘরে ফেরা মানুষের উপচে পড়া ভীড়।

ফাঁকা রাজধানীর নিরাপত্তা নিশ্চিত করতে দরকারি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশের নিরাপত্তা চৌকিসহ বাড়ানো হচ্ছে র‌্যাব-পুলিশের টহল।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে টানা ৫ দিনের ছুটির ফাঁদে পড়ছে দেশ। সরকারি ছুটি ৩দিন হলেও ঈদের আগে দুই দিন শুক্র ও শনিবার সপ্তাহিক ছুটির দিন হওয়ায় তা ৫ দিনে দাঁড়িয়েছে।

চাঁদ দেখার ওপর নির্ভর করে ২৬ বা ২৭ জুন বাংলাদেশে ঈদুল ফিতর উদযাপিত হবে। এজন্য ২৬ জুন ঈদ ধরে ২৫, ২৬ ও ২৭ জুন ঈদের ছুটি ঘোষণা করেছে সরকার।

শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। এরপরই শুরু ঈদের তিন দিন ছুটি। ২৮ ও ২৯ জুন সরকারি অফিস খোলা থাকছে। অনেকে এ দু’দিন ঐচ্ছিক ছুটি নিলেও প্রস্তাবিত বাজেট পাস ও অর্থবছরের শেষ দিন হওয়ায় ব্যস্ত থাকবেন।

এদিকে ঈদে সুন্দরভাবে মানুষের ঘরে ফেরা নিশ্চিত করতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ঈদের ছুটি বাতিল করা হয়েছে।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh