• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

যানজট নেই, তবে চলছে ধীর গতিতে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জুন ২০১৭, ১০:৩৬

ঈদ মানেই খুশি আর আনন্দ। আর এ আনন্দ পরিবারের সবার সঙ্গে ভাগাভাগি করতেই প্রতিবছর ঈদে নাড়ির টানে ছুটে চলে লাখো মানুষ।

কিন্তু আনন্দের এ যাত্রা কোন বছরই সহজ হয় না। পদে পদে পোহাতে হয় তীব্র যানযট আর চরম ভোগান্তি।

বৃহস্পতিবার ছিলো ঈদের আগে সপ্তাহের শেষ কার্যদিবস। অফিস শেষ করেই রাজধানীর বাস এবং লঞ্চ টার্মিনাল ও রেল স্টেশনে নামে ঘরমুখো মানুষের ঢল।

একই অবস্থা শুক্রবারও। ভোর থেকে রাজধানীর তিনটি আন্তঃনগর বাস টার্মিনাল ও কমলাপুর রেল স্টেশনে মানুষের ভিড় ছিলো চোখে পড়ার মতো।

শুক্রবার সকালে শেষ খবর পাওয়া পর্যন্ত তিন মহাসড়কে বড় ধরনের যানজট নেই। তবে যানবাহন চলছে ধীর গতিতে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন জায়গায় ঘরমুখী যাত্রীরা যানবাহনের অপেক্ষায় রয়েছেন। ঢাকা-আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে নবীনগর পর্যন্ত যানবাহন ধীর গতিতে চলছে।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রার মোড়ে সকালে যানজট ছিল না। টাঙ্গাইলের খাড়াজোড়া থেকে বুটগড় এলাকা দিয়ে যানবাহন ধীর গতিতে চলছে। চন্দ্রা ও আশপাশের বাসস্ট্যান্ডগুলোতে ভোর থেকে শত শত যাত্রী যানবাহনের অপেক্ষায় রয়েছেন। বাসের ছাদেও তিলধারণের জায়গা নেই।

কোনাবাড়ী হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হোসেন সরকার জানান, বৃহস্পতিবারের মতো শুক্রবার সকালেও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক। কোনাবাড়ি, চন্দ্রার পর কিছু এলাকায় ধীর গতিতে যান চলছে। গাড়ির বেশি চাপের কারণে এমনটা হয়েছে বলে তিনি দাবি করেন। তার ভাষ্য, আবহাওয়া ঠিক থাকলে ঘরমুখী মানুষ নির্বিঘ্নে যেতে পারবে। দুপুরের পর থেকে যাত্রীদের চাপ কিছুটা বাড়বে।

কালিয়াকৈর থানার পরিদর্শক (তদন্ত) মাসুদ আলম বলেন, মহাসড়কগুলোতে এক হাজারের বেশি পুলিশ ও কমিউনিটি পুলিশ নিয়োজিত আছে। তারা গুরুত্বপূর্ণ পয়েন্টে দায়িত্বপালন করছেন। তার দাবি, এ কারণে যাত্রা নির্বিঘ্নে হচ্ছে।

এইচটি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh