• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অনির্দিষ্টকালের জন্য সিনেমা হল বন্ধের হুমকি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জুন ২০১৭, ১৫:৫৯

এবার অনির্দিষ্টকালের জন্য সিনেমা হল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে চলচ্চিত্র প্রদর্শক সমিতি। সংগঠনের সভাপতি ও সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে এ ঘোষণা দেন তারা।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন চলচ্চিত্র প্রদর্শক সমিতি।

সমিতির নেতারা বলেন, আসছে শনিবারের মধ্যে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ও সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদের ওপর হামলায় জড়িতদের গ্রেফতার করতে হবে। তাদের কঠোর শাস্তি নিশ্চিত না করলে রোববার থেকে সারাদেশে সিনেমা হল বন্ধ রাখা হবে।

সেন্সর বোর্ডের সদস্য শাবান মাহমুদ বলেন, ইফতেখার উদ্দিনের ওপর হামলায় জড়িতদের প্রথমে আইনি নোটিশ পাঠানো হবে। এরপর তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

আরেক সদস্য নাদের চৌধুরী বলেন, আমরা ক্ষুদ্ধ। এফডিসিতে গভীর ষড়যন্ত্র চলছে। যারা এই ষড়যন্ত্র করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য সরকারের কাছে আবেদন করছি।

সংবাদ সম্মেলনের পর ইফতেখার উদ্দিন নওশাদের ওপর হামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে চলচ্চিত্র প্রদর্শক সমিতি। এরপর স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়া হয়।

বুধবার দুপুরে যৌথ প্রযোজনার ছবি বস টু ও নবাব এর ছাড়পত্র না দেয়ার দাবিতে সেন্সর বোর্ডের সামনে অবস্থান কর্মসূচি পালন করে চলচ্চিত্র পরিবার। তখন চলচ্চিত্র সেন্সর বোর্ডে ঢোকার সময় ইফতেখার উদ্দিন নওশাদের ওপর হামলা করা হয়।

তবে চলচ্চিত্র প্রদর্শক সমিতির প্রতিবাদের মুখেও বুধবার সন্ধ্যায় সেন্সর বোর্ড যৌথ প্রযোজনার ছবি বস টু ও নবাব এর ছাড়পত্র দিয়েছে। এবার ঈদে মুক্তি পাচ্ছে ছবি দুটি।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিনেমা দেখলেই বিরিয়ানির প্যাকেট ফ্রি
X
Fresh