• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

শুক্র-শনি গার্মেন্ট এলাকার ব্যাংক খোলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জুন ২০১৭, ১২:১৮

আসন্ন ঈদুল ফিতরের আগে তৈরি পোশাক শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের জন্য আসছে শুক্র ও শনিবার গার্মেন্ট এলাকার ব্যাংক শাখাগুলো খোলা থাকবে।

মূলত এ দু’দিন ব্যাংকের বিমানবন্দর, সমুদ্র বা নৌবন্দরের অথোরাইজড ডিলার শাখাগুলোও খোলা থাকবে। আর রেমিট্যান্সের কিছু শাখা খোলা থাকবে শুধু শনিবার। এছাড়া সব কাস্টম হাউস ও কাস্টম স্টেশনের কাছের তফসিলি ব্যাংকের শাখা শুক্র, শনি ও রোববার তিন দিনই খোলা থাকবে।

বাংলাদেশ ব্যাংক থেকে তিনটি আলাদা সার্কুলার জারি করে ব্যাংকগুলোকে এ নির্দেশনা দেয়া হয়েছে।

এর মধ্যে একটি সার্কুলারে বলা হয়েছে, তৈরি পোশাকশিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে এবং রপ্তানি বাণিজ্য সচল রাখার স্বার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাকশিল্প এলাকার বাণিজ্যিক ব্যাংকের শুধু তৈরি পোশাক শিল্পসংশ্লিষ্ট শাখাগুলো পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে আসছে শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং শনিবার সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা দেয়া হয়।

অন্য একটি সার্কুলারে বলা হয়েছে, ঈদুল ফিতরের আগে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স বিতরণের উদ্দেশ্যে আসছে শনিবার বৈদেশিক রেমিট্যান্স সুবিধাভোগী গ্রাহকের সংখ্যা ও রেমিট্যান্সের পরিমাণের ভিত্তিতে স্বীয় বিবেচনায় প্রয়োজনীয়সংখ্যক শাখা খোলা রেখে শুধু নগদ অর্থ জমা ও উত্তোলন এবং বৈদেশিক রেমিট্যান্স বিতরণসংক্রান্ত কার্যক্রম পরিচালনার জন্য ব্যাংকগুলোকে নির্দেশ দেয়া হয়।

আসছে শুক্র ও শনিবার ব্যাংকের বিমান, সমুদ্র বা নৌবন্দরসংশ্লিষ্ট অথরাইজড ডিলার শাখাগুলো খোলা রাখার পাশাপাশি দেশের আমদানি ও রপ্তানি বাণিজ্য সচল রাখার স্বার্থে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে সব কাস্টম হাউস ও কাস্টম স্টেশনের কাছের তফসিলি ব্যাংকের শাখা আসছে শুক্র, শনি ও রোববার তিনদিনই খোলা রাখার নির্দেশনা দেয়া হয়।

সি/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মার্কেন্টাইল ব্যাংকের নগদ লভ্যাংশ ঘোষণা
ঋণ খেলাপি প্রার্থী শনাক্তে তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংক
নতুন আর কোনো ব্যাংককে আপাতত একীভূত করা হচ্ছে না
ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে আজ
X
Fresh