• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সোমবার সারাদেশে বিএনপির বিক্ষোভ

আরটিভি অনলাইন রিপোর্ট, কুমিল্লা

  ১৮ জুন ২০১৭, ১৪:৩৫

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপর হামলার প্রতিবাদে সোমবার দেশের সকল জেলা সদরে এবং ঢাকা মহানগরীতে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার দুপুরে কুমিল্লা জেলা বিএনপির কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন তিনি।

রিজভী বলেন, সোমবার রাজধানী ঢাকার মহানগরী ও সবকটি থানায় এবং সারাদেশের প্রতিটি জেলা ও মহানগরীতে বিএনপির বিক্ষোভ কর্মসূচী পালন করা হবে।

বিএনপির এ নেতা বলেন, পার্বত্য এলাকায় দুর্গত মানুষের পক্ষে দাঁড়ানোর জন্য বিএনপির টিম গেছে। কিন্তু এই সরকার যদি জনকল্যাণমূলক সরকার হতো, সরকারের যদি মানব প্রেম থাকতো তাহলে বিরোধী দলের একটি সর্ববৃহৎ টিমের গাড়িবহরের উপর যুবলীগ-ছাত্রলীগের সশস্ত্র ক্যাডারদের লেলিয়ে দিতো না। বিএনপির মহাসচিবের উপর যে আঘাত-এটা গণতন্ত্রেও উপর আঘাত।

তিনি বলেন, ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনেও আমাদের বাধা দেয়া হচ্ছে। এতেই বুঝা যায় সরকার কতটা স্বৈরাচার হয়ে উঠেছে।

এরআগে রোববার সকালে রাঙ্গুনিয়ার কাছে ইশাখালী এলাকায় রাঙামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকায় পরিদর্শনে যাবার পথে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের গাড়িবহরে হামলা চালায় দুর্বৃত্তরা।

এতে আহত হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামীম ও বিএনপি নেতা মেজর জেনারেল অব. রুহুল আমিন ও আমির খসরু মাহমুদসহ ৫ জন।

বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান ও মির্জা ফখরুলের একান্ত সচিব মোহাম্মদ ইউনুস আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শায়রুল কবির বলেন, চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ইশাখালী এলাকায় ২০-৩০ জনের একটি সশস্ত্র দল মহাসচিবের গাড়িতে হামলা করে। এতে গাড়ি ভেঙে চুরমার হয়ে যায়। সন্ত্রাসীদের হামলায় আহত মির্জা ফখরুল আতংকিত হয়ে স্থানীয় মসজিদে আশ্রয় নেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh