• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

খাট ভেঙেছে, মেঝেতে ঘুমাচ্ছেন মওদুদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ জুন ২০১৭, ১৯:৫৬

রাজউক গুলশানের বাড়ির মালপত্র সরানোর সময় আমার খাট ভেঙেছে। আমার বাসার পুরানো কাঠমিস্ত্রি শংকর ভাঙা সেই খাট মেরামত শুরু করেছেন। মেরামত শেষ হলে খাটে ঘুমাতে পারব। আপাতত মেঝেতে শুয়েই রাত কাটছে আমার। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মওদুদ বলেন, স্থানান্তরের সময় তার ‘সারা জীবনের অনেক সংগ্রহ’ হারিয়ে গেছে। এর মধ্যে এক হাজার বছরের পুরোনো ইজিপশিয়ান মাটির বাটি হারানো গেছে। সে ধরনের অনেক সংগ্রহ হারিয়েছে। আমার প্রয়াত দুই পুত্রের স্মৃতি ধংস করার অধিকার তাদের কে দিয়েছে? ৩৪ বছর পর এসে বললেন বাড়ির মালিক সরকার। জজকোর্টও বললেন না, হাইকোর্টও বললেন না।

সাবেক এই আইনমন্ত্রী বলেন, আমি শিওর, তারা রায় না পড়ে কথা বলছেন। রায়ে কোথাও বলা নেই আমাকে এ বাড়ি থেকে উচ্ছেদ করতে হবে। বের করে দিতে হবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা জয়নুল আবেদীন সেখানে লিখিত বক্তব্যে মওদুদকে উচ্ছেদের প্রতিবাদ জানান।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক, নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট সানাউল্লা মিয়া ও তৈমুর আলম খন্দকার উপস্থিত ছিলেন।

গুলশান এভিনিউয়ের ১৫৯ নম্বর বাড়িতে প্রায় ৪ দশক ধরে বাস করে আসছিলেন মওদুদ।

ভুয়া আমমোক্তারনামা তৈরি করে ওই বাড়িটি দখল করা হয়েছে দাবি করে দুদক মামলা করে। এরপর টানা ৪ বছর ধরে চলে আইনি লড়াই। হাইকোর্ট চূড়ান্ত রায় মওদুদের বিপক্ষেই যায়। পরে গেলো ৭ জুন ওই বাড়ি থেকে তাকে উচ্ছেদ করে রাজউক।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh