• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মানুষের পকেটে হাত দিয়েছে সরকার : খালেদা (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ জুন ২০১৭, ২১:৫৬

এবারের বাজেটে মানুষের পকেটে হাত দিয়েছে সরকার। ব্যাংকে টাকা রাখতে কেউ সাহস করবে না। ব্যাংকে এক লাখ টাকা থাকলে ৮০০ টাকা কাটা হবে। তাহলে থাকবেটা কী? বললেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর লেডিজ ক্লাবে ২০-দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি আয়োজিত ইফতার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, গ্যাসের দাম বাড়ানো হয়েছে। প্রতিনিয়ত বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। বিদ্যুতে নাকি সারাদেশ ঝলমল করবে। এখন ঢাকায়ও লোডশেডিং শুরু হয়েছে। ঝলমলের বদলে সারাদেশ অন্ধকারে।

তিনি বলেন, দেশে প্রতিদিন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হচ্ছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হচ্ছে। ৪০ থেকে ৫০ টাকার নিচে সবজি পাওয়া যায় না। মাছ-মাংসের দাম নাই–বা বললাম।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ একেকটা প্রকল্প শুরু করে। পরে তার ব্যয় কয়েকগুণ বেড়ে যায়। দেশে আইনের শাসন বলতে কিছু নেই। মানুষ ন্যায়বিচার পায় না। বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করছে সরকার।

সাবেক এ প্রধানমন্ত্রী বলেন, ব্যাংকের টাকা প্রতিনিয়ত চুরি করছে। বাংলাদেশ ব্যাংকের টাকাও চুরি করে পাচার করেছে। এই পাচারের তদন্তের কী হয়েছে তা কেউ জানে না।

তিনি বলেন, সবাই বলে তদন্ত প্রতিবেদন ব্যাংকেই ছিল। আবার সেখানে আগুন লাগলো। কীভাবে আগুন লাগল তা জানা যায়নি।

তিনি আরো বলেন, পত্রিকা খুললে দেখা যায়, সারা দেশে প্রতিনিয়ত গুম, খুন চলছে। নারী নির্যাতন বেড়ে গেছে; কেউ নিরাপদ নয়। কি ঘরে কি বাইরে, শিশুরা পর্যন্ত নিরাপদ নয়।

বিএনপি চেয়ারপারসন বলেন, আওয়ামী লীগ মনে করে তারা সর্বেসর্বা। দেশের মালিক তারা, দেশের রাজা তারা। কাজেই কাউকে তারা সম্মান দেয় না। এদের কাছ থেকে ভালো কিছু কী আশা করবেন?

তিনি বলেন, আওয়ামী লীগ মানুষকে ভাঁওতাবাজি দিতে অনেক কথা বলে। নির্বাচন এলে সুন্দর সুন্দর কথা বলবে, মিথ্যা বলবে। উন্নয়নের ফিরিস্তি তুলে ধরবে। কিন্তু হিসাব চাইলে মেলাতে পারবে না।

২০১৮ সাল হবে জনগণের বছর। এ বছর দেশ থেকে সব জুলুম, অত্যাচার ও অত্যাচারী বিদায় নেবে বলেও উল্লেখ করেন খালেদা জিয়া।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এলডিপি চেয়ারম্যান অলি আহমদ, মহাসচিব রেদওয়ান আহমদসহ দলটির নেতা-কর্মীরা।

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh