• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শুলশান কার্যালয়ে তল্লাশি গণতন্ত্রের বিরুদ্ধে ষড়যন্ত্র

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ মে ২০১৭, ২৩:২১

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশের তল্লাশি গণতন্ত্রের বিরুদ্ধে সরকারের ষড়যন্ত্র। দেশবাসীকে এই হীন ষড়যন্ত্র ও চক্রান্ত্রের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে বিএনপির স্থায়ী কমিটি।

সোমবার দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামে এ সিদ্ধান্ত গৃহীত হয়। পরে সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা সংবাদ বিজ্ঞপ্তি গণমাধ্যমকে পাঠানো হয়।

গেলো ২০ মে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে পুলিশ তল্লাশি চালায়। এর একদিন পর বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক অনুষ্ঠিত হলো। খালেদা জিয়া বৈঠকে সভাপতিত্ব করেন।

এতে বলা হয়, আকস্মিকভাবে সরকার অসৎ উদ্দেশ্য হাসিল করার লক্ষ্যে বিনা নোটিশে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে পুলিশি তল্লাশি চালায়। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় দলটির জাতীয় স্থায়ী কমিটি।

স্থায়ী কমিটি মনে করে, খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে পুলিশের তল্লাশির ঘটনা নজীরবিহীন, রাজনৈতিক সংস্কৃতির চরম লংঘন এবং ভ্রষ্টাচার। এ ঘটনা বর্তমান অনৈতিক সরকারের অপরাজনীতির পরিচয় নিশ্চিত করেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই সরকার যে রাজনীতি ও গণতন্ত্রের স্বাভাবিক পথকে সংকুচিত করে ফ্যাসিবাদী কায়দায় একদলীয় শাসন কায়েম করতে চাচ্ছে, এ ন্যাক্কারজনক ঘটনার মধ্যদিয়ে তা আবারও প্রমাণিত হলো।

স্থায়ী কমিটি মনে করে, প্রচলিত আইনের ব্যত্যয় ঘটিয়ে কোনো নোটিশ ছাড়াই বাংলাদেশের 'সর্ববৃহৎ এবং জনপ্রিয়' রাজনৈতিক দলের প্রধানের কার্যালয়ে পুলিশকে দিয়ে তল্লাশি ঘটিয়ে আইনের শাসনকে ভুলণ্ঠিত করেছে এবং গনতান্ত্রিক সুস্থ ধারার রাজনীতিকে ব্যহত করেছে।

তারা আরও মনে করেন, এমন এক সময় এই ন্যাক্কারজনক ঘটনা ঘটানো হলো, যখন বিএনপি বাংলাদেশের রাজনীতিতে নতুন রাজনৈতিক সংস্কৃতি প্রবর্তনের উদ্যোগ নিয়ে এগিয়ে যাচ্ছে। এ ঘটনায় গণতন্ত্র প্রিয় মানুষ স্তম্ভিত, উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত। এই ঘটনা গণতন্ত্রের বিরুদ্ধে এক বিরাট ষড়যন্ত্র।

স্থায়ী কমিটির বৈঠকে দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতির বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। এছাড়া ২০ দলীয় জোটের অন্যতম শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা'র সভাপতি শফিউল আলম প্রধান এবং বিএনপির প্রয়াত মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের স্ত্রী সাহেরা হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়।

ওয়াই/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh