• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এক হলো আওয়ামী লীগপন্থী আইনজীবীদের দু’টি সংগঠন

অনলাইন ডেস্ক
  ২১ মে ২০১৭, ২১:৩২

আওয়ামী লীগপন্থী আইনজীবীদের দু’টি সংগঠন ভেঙে নতুন সংগঠন ‘বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ’গঠন করা হয়েছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর আগে আওয়ামী আইনজীবী পরিষদ ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ নামে দু’টি সংগঠন বিলুপ্ত ঘোষণা করে। এ দু’টি সংগঠনকে এক করে গঠন করা হয় নতুন এ সংগঠন। এটিই এখন আওয়ামী লীগ সমর্থক আইনজীবীদের সংগঠন।

আজ (রোববার) বিকেলে আওয়ামী লীগে সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই সংগঠনের নাম ঘোষণা করেন।

পরিষদে অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন আহ্বায়ক এবং অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি ও অ্যাডভোকেট আবদুল বাছেদ মজুমদারকে যুগ্ম-আহ্বায়ক ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপিকে সদস্য সচিব নির্বাচিত করা হয়।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, সিনিয়র আইনজীবীদের সঙ্গে আলোচনা করে মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী ও অনুগত আইনজীবীদের নিয়ে এ সংগঠন করা হয়।

নবনির্বাচিত নেতারা সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে ১০১ সদস্য বিশিষ্ট পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করবেন। এই কমিটি আসছে সেপ্টেম্বর মাসের মধ্যে সংগঠনের সম্মেলন অনুষ্ঠানের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবে।

ওবায়দুল কাদের বলেন, ঐতিহ্যগতভাবে বাংলাদেশের রাজনীতিতে আইনজীবীদের শক্তিশালী ভূমিকা রয়েছে। শুধু রাজনীতি নয়, দেশে আইনের শাসন ও গণতন্ত্রকে অর্থবহ করতে আইনজীবীদের ঐক্যবদ্ধ সংগঠনের প্রয়োজনীয়তা রয়েছে।

উল্লেখ্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ইতোপূর্বে আওয়ামী আইনজীবী পরিষদ ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ বিলুপ্ত ঘোষণা করে। আজকের সভায় সিনিয়র আইনজীবীদের সঙ্গে পরামর্শক্রমে ঐক্যবদ্ধভাবে একক সংগঠন ‘‘বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ” গঠন করা হয়।

সভায় অ্যাডভোকেট আনিসুল হক এমপি, অ্যাডভোকেট মাহবুবে আলম, অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এমপি, অ্যাডভোকেট আব্দুল্লাহ আবু, অ্যাডভোকেট লাইকুজ্জামান মোল্লা, অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমানসহ অন্যান্য আইনজীবী নেতারা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ এমপি, ডা. দীপু মনি এমপি, জাহাঙ্গীর কবির নানক এমপিও আব্দুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক বি. এম মোজাম্মেল হক এমপি ও খালিদ মাহমুদ চৌধুরী এমপি, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ উপস্থিত ছিলেন।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh