• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হাওরে বাজার স্থিতিশীল : খাদ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ মে ২০১৭, ১৬:৩৩

হাওরে ফসল ক্ষতির মূল কারণ অকালবন্যা ও জলবায়ু পরিবর্তন। কিছু অসাধু ব্যবসায়ী হাওর অঞ্চলের বাজার ঊর্ধ্বমুখী করেছিলেন। এখন তা নিম্নমুখী করা হয়েছে। সেখানকার বাজার এখন সম্পূর্ণ স্থিতিশীল।

রোববার রাজধানীর ইস্কাটনে বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিআইআইএসএস-বিস) মিলনায়তনে এক কর্মশালায় খাদ্যমন্ত্রী এসব কথা বলেন। এতে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা অংশ নিয়েছেন।

কামরুল ইসলাম বলেন, উত্তরাঞ্চলের মিল মালিকদের সঙ্গে এরইমধ্যে ১ লাখ ২৪ হাজার মেট্রিক টন চাল সংগ্রহের জন্য চুক্তি হয়েছে। ৩১ মের মধ্যে ৮ লাখ চাল সংগ্রহের চুক্তি হয়ে যাবে।

গণমাধ্যমকর্মীদের উদ্দেশে খাদ্যমন্ত্রী বলেন, শুধু নেতিবাচক খবর যেনো না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। কিন্তু গণমাধ্যমে হাওর নিয়ে এমনভাবে খবর প্রচারিত হচ্ছে, তাতে জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে। গণমাধ্যমের সহায়ক শক্তি হিসেবে ভূমিকা রাখা উচিত।

বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, গণমাধ্যম সরকারের সহায়ক শক্তি। তাই সংবাদকর্মীরা নেতিবাচক সংবাদের পাশাপাশি সরকারের অর্জনগুলোও তুলে ধরবেন।

এছাড়া কর্মশালার উদ্বোধনী পর্বে খাদ্য মন্ত্রণালয়সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. আবদুল ওয়াদুদ দারা, খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. কায়কোবাদ হোসেন, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) বাংলাদেশের ডেপুটি রিপ্রেজেনটেটিভ ডেভিড ডুলান, বাংলাদেশ নিরাপদ খাদ্য নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হকসহ অনেকে বক্তব্য রাখেন।

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh