• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

'আ. লীগ বাকশাল চায়'

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ মে ২০১৭, ২৩:১৫

আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না। তাই তারা মুক্তিযুদ্ধের কথা বলে মানুষের সঙ্গে প্রতারণা করে জনগণকে বিভ্রান্ত করে একদলীয় শাসন মানে বাকশাল প্রতিষ্ঠা করতে চায়। বাংলাদেশে রাজনৈতিক স্বার্থ ক্ষেত্রে যেটা গড়ে উঠেছে সেটা হচ্ছে যখনই যে দল ক্ষমতায় যায় তখন সে দল নির্বাচন পদ্ধতিকে নিয়ন্ত্রণ করতে চায়। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার ঠাকুরগাঁও জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনের প্রস্তুতিমূলক সভায় এসব কথা বলেন তিনি।

ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল করেছে এবং দলীয় সরকারের অধীনে নির্বাচন ফিরিয়ে এনেছে। আর আমরা দেখেছি ২০১৪ সালের ৫ জানুয়ারি একতরফা নির্বাচনের মাধ্যমে ১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে সরকার গঠন করে সেই সরকারের স্টিম রোলার জনগণের ওপর দিয়ে চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, বিএনপি ইতিবাচক রাজনীতি করতে চায়। বিএনপির অতীতের সমস্ত জড়তা গ্লানিকে ধুয়ে মুছে ফেলে পৃথিবীর সঙ্গে তাল মিলিয়ে রাজনীতি করতে চায়। সেজন্য বিএনপি ভিশন ২০৩০ ঘোষণা দিয়েছে। ভিশন ২০৩০ এর ফলে সমগ্র বাংলাদেশের মানুষ উৎসাহিতবোধ করেছে এবং তারা একটা আশার আলো দেখেতে পেয়েছে।

সভায় বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সদস্য ও ঠাকুরগাঁও পৌর মেয়র মির্জা ফয়সল আমীন, জেলা বিএনপির আহ্বায়ক তৈমুর রহমান, সদস্য পয়গাম আলীসহ আরো অনেকে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh