• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

কাতার সফরে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ মে ২০১৭, ২০:২১

কাতারের প্রধানমন্ত্রী আবদুল্লাহ বিন নাসের বিন খলিফা আল সানি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপসাগরীয় দেশটি সফরের আমন্ত্রণ জানিয়েছেন।

কাতারের পররাষ্ট্রমন্ত্রীর বিশেষ দূত ড. মুতলাক বিন মাজেদ আল কাহতানি বৃহস্পতিবার রাতে গণভবনে শেখ হাসিনার কাছে কাতারের প্রধানমন্ত্রীর এই আমন্ত্রণপত্র পৌঁছে দেন।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, উপসাগরীয় দেশটি সফরে কাতারের প্রধানমন্ত্রীর আমন্ত্রণপত্র বাংলাদেশের প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়া হয়েছে।

আমন্ত্রণ গ্রহণ করে প্রধানমন্ত্রী বলেন, দু’দেশের সুবিধাজনক সময়ে তিনি কাতার সফর করবেন।

প্রেস সচিব বলেন, আমন্ত্রণপত্রে কাতারের প্রধানমন্ত্রী মিয়ানমারের সঙ্গে রোহিঙ্গা শরণার্থী সমস্যা সমাধানে বাংলাদেশকে সহায়তা করতে তাঁর দেশের আগ্রহের কথা প্রকাশ করেছেন।

বৈঠকে বিশেষ দূত রোহিঙ্গা শরণার্থী সংকটে উদ্বেগ প্রকাশ করে বলেন, এ সমস্যার সমাধান করে স্থায়ী শান্তির লক্ষ্যে আমাদের কাজ করা প্রয়োজন।

এর জবাবে প্রধানমন্ত্রী বলেন, মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক রয়েছে। আমরা তথ্য বিনিময় করছি এবং উচ্চ পর্যায়ের সফর অনুষ্ঠিত হচ্ছে।

প্রধানমন্ত্রী কাতারের দূতকে জানান, বাংলাদেশ এরইমধ্যে মিয়ানমারকে তাদের নাগরিকদের ফিরিয়ে নেয়ার আহ্বান জানিয়েছে।

ড. মুতলাক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী ও সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মাদ জয়নুল আবেদীন।

সি/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh