• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বসুন্ধরার ছয় তলায় আগুন ছড়িয়ে পড়েছে

অনলাইন ডেস্ক
  ২১ আগস্ট ২০১৬, ১৫:০৮

রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিংমলের আগুন এখনো নিয়ন্ত্রণে আনতে পারেনি ফায়ার সার্ভিস। এরই মধ্যে ছয় তলায় আগুন ছড়িয়ে পড়েছে। সেই আগুন অনান্য ফ্লোরেও ছড়িয়ে পড়ছে বলে আশঙ্কা করা হচ্ছে।

এমতাবস্থায় সেখানে আটকা রয়েছেন কয়েকজন মানুষ। এদের সঠিক অবস্থান জানা যায়নি। এছাড়া ছাদের ওপরে অবস্থান নিয়েছেন কয়েকজন। তাদের সবাইকে উদ্ধার ও আগুন নিয়ন্ত্রণে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন ফায়ার সার্ভিসের ২৯টি ইউনিটের কর্মীরা।

বসুন্ধরার আশেপাশে উৎসুক মানুষের ঢল নেমেছে। নিরাপত্তা নিশ্চিতে ভবনের চারদিক ঘিরে রেখেছে নিরাপত্তা কর্মী। তবে মানুষের চাপে আগুন নিয়ন্ত্রণে সমস্যা হচ্ছে। তাদের সহযোগিতা কামনা করছেন ফায়ার সার্ভিস কর্মীরা। এরই মধ্যে আশেপাশের সড়কে জটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক ও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা। তারা ঘটনাটি পর্যবেক্ষণ করছেন।

ধীরে ধীরে ধোঁয়ার পরিমাণ বাড়ছে। এজন্য হালকা বাতাসকে দায়ী করছে ফায়ার সার্ভিস। এর কর্মীরা বলছেন, পেছনের ব্লক থেকে সামনের ব্লকে আগুন ছড়িয়ে পড়ছে।

এদিকে, ছাদের ওপরে অবস্থান নেয়া মানুষ হাত নেড়ে ফায়ার সার্ভিসের কর্মীদের ডাকছেন। তবে বিরূপ পরিস্থিতির কারণে তাতে সাড়া দিতে পারছেন না তারা।

রোববার সোয়া ১১টায় বসুন্ধরা সিটি শপিংমলে আগুন লাগে। ছয় তলায় জুতার দোকান থেকে এর সূত্রপাত ঘটে। খবর পেয়ে সেখানে এসে উপস্থিত হয় ফায়ার সার্ভিসের ২৮টি ইউনিটের কর্মীরা।

পানি ছিটানোর জন্য শপিংমলের চার দিকের গ্লাস ভেঙে ফেলা হয়। তাৎক্ষণিকভাবে শপিংমলের ভেতর থেকে অধিকাংশকে নিরাপদে বের করে আনা হয়।

এর আগে ২০০৯ সালে বসুন্ধরা সিটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই অগ্নিকাণ্ডে ৭ জন নিহত এবং অর্ধশতাধিক আহত হন।

বসুন্ধরা সিটি বসুন্ধরা গ্রুপের তৈরি দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম শপিংমল৷ এখানে কমপক্ষে দুই হাজার দোকানসহ সিনেমা কমপ্লেক্স, মিনি গেম জোন, কয়েকটি বিশাল হল ও অফিস রয়েছে৷

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh