• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রেলের অাগাম টিকিট বিক্রি শুরু ২৯ আগস্ট

অনলাইন ডেস্ক
  ২১ আগস্ট ২০১৬, ১৪:৩০

আসছে ঈদুল আযহা উপলক্ষে রেলওয়ের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২৯ আগষ্ট। চলবে ২ সেপ্টেম্বর পর্যন্ত। এছাড়া রেলের ফিরতি টিকিট পাওয়া যাবে ৫ সেপ্টেম্বর থেকে। জানান, রেলপথমন্ত্রী মুজিবুল হক।

বলেন, ঈদে ঘরে ফেরা মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিগ্ন করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। অতিরিক্ত যাত্রীচাপ সামাল দিতে প্রতিবারের মতো এবারও ঈদের আগে-পরে থাকছে বিশেষ ট্রেনের ব্যবস্থা।

রেলভবনের আন্তঃমন্ত্রনালয় বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রেলমন্ত্রী ।

মুজিবুল হক বলেন, ২৯ আগস্ট পাওয়া যাবে ৭ সেপ্টেম্বরের আগাম টিকিট। ৩০ আগস্ট ৮ সেপ্টেম্ববরেরটা। ৩১ আগস্ট এবং ১ ও ২ সেপ্টেম্বর পাওয়া যাবে যথাক্রমে ৯, ১০ ও ১১ সেপ্টেম্বেরের টিকিট। ঈদের পরে ৫ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পাওয়া যাবে ১৪ থেকে ১৮ সেপ্টেম্বরের আগাম টিকিট।

ঈদের পরে ফিরতি টিকিটের ক্ষেত্রে ৫ সেপ্টেম্বর পাওয়া যাবে ১৪ সেপ্টেম্বরের টিকিট। ৬,৭,৮ এবং ৯ তারিখ পাওয়া যাবে যথাক্রমে ১৫, ১৬,১৭ ও ১৮ সেপ্টেম্বরের টিকিট।

অতিরিক্ত যাত্রী চাপ সামলাতে এবার ঈদের আগের তিন দিন বিভিন্ন রুটে চলবে মোট ৭ জোড়া বিশেষ ট্রেন। থাকছে ১৪০ টি আতিরিক্ত কোচ।

যেকোন ধরণের নাশকতা এবং টিকেট কালোবাজারী রোধে আইনশৃঙ্খলাবাহিনী পাশাপাশি রেল কর্তৃপক্ষ কাজ করবে। যাত্রী ভোগান্তি কমাতে যথা সময়ে ট্রেন ছাড়তে সব ধরণের প্রস্তুতির কথাও জানান মন্ত্রী।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh