• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারত থেকে আসছে ১৪শ’ বাস-ট্রাক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ মে ২০১৭, ১৮:০৬

ভারত থেকে বাংলাদেশে আসছে ১৪শ’বাস ও ট্রাক। যার মধ্যে বাস ৬০০ ও ট্রাক ৮০০। জানালেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার দুপুরে সেতুভবনে ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক শেষে তিনি এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী ভারত সফরে হওয়া থার্ড লিইন ক্রেডিট চুক্তির আওতায় সে দেশ থেকে বাস-ট্রাক আনার বিষয়ে আগে কিছু জটিলতা ছিল। শেখ হাসিনার দিল্লি সফরের সময় তা সমাধান হয়েছে। এজন্য শিগগিরই টেন্ডার আহ্বান করা হবে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে এগুলো বাংলাদেশে আসবে।

তিনি বলেন, দিল্লি সফরে সই হওয়া থার্ড লাইন ক্রেডিট চুক্তির আওতায় ৪ দশমিক ৫ বিলিয়ন ডলারের ঋণ পাবে বাংলাদেশ। যার পুরোটা ব্যবহার করা হবে দেশের অবকাঠামো উন্নয়নে।

সেতুমন্ত্রী বলেন, সই হওয়া চুক্তির আওতায় আমরা দ্রুত বেনাপোল-যশোর হয়ে নড়াইল-ভাটিয়াপাড়া থেকে ভাঙ্গা পর্যন্ত সড়ক ৪ লেনে উন্নতকরণ প্রক্রিয়া শুরু করব। এছাড়া রামগড়-খাগড়াছড়ি-বুরুলিয়া থেকে চট্টগ্রাম, কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া থেকে সরাইল পর্যন্ত রাস্তা চার লেনে উন্নীত করা হবে।

এসময় ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে ভারত কাজ করছে। পদ্মা সেতুতে রেল চলাচল ব্যবস্থা চালু হলে ঢাকার সঙ্গে ভারতের যোগাযোগ আরো সহজ হবে।

এছাড়া মঙ্গলবার ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করেন মালয়েশিয়ার রাষ্ট্রদূত নূর আশিকিন মোহাম্মদ তায়েব। সে সময় রাষ্ট্রদূত মেঘনা সেতুসহ কেরানীগঞ্জ থেকে হেমায়েতপুর পর্যন্ত এক্সপ্রেসওয়ে তৈরিতে বিনিয়োগের প্রস্তাব দেন।

ওবায়দুল কাদের বলেন, মালয়েশিয়া দুটি প্রস্তাব দিয়েছে। সেগুলো সরকার গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh