• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাঁধ নির্মাণ অনিয়মের অভিযোগে ৩ প্রকৌশলী সাসপেন্ড

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ মে ২০১৭, ১৭:৪৭

সুনামগঞ্জের হাওরাঞ্চলে বাঁধ নির্মাণে অনিয়ম, দুর্নীতি ও ধীরগতির অভিযোগে পানি উন্নয়ন বোর্ডের ৩ প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করেছে পানি সম্পদ মন্ত্রণালয়।

মঙ্গলবার এ মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদের সই করা নির্দেশনায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্ত ৩ প্রকৌশলী হলেন- পানি উন্নয়ন বোর্ডের সিলেট বিভাগীয় উত্তর পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল হাই, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুরুল ইসলাম সরকার ও সুনামগঞ্জ পাউবো কার্যালয়ের সাবেক নির্বাহী প্রকৌশলী আফসার উদ্দিন।

মন্ত্রণালয় থেকে পাঠানো নির্দেশনায় বলা হয়েছে, আগাম বন্যায় প্লাবিত সুনামগঞ্জ জেলার হাওর রক্ষাবাঁধ নির্মাণ ও সংস্কার কাজে অনিয়ম, দুর্নীতি ও ধীরগতির অভিযোগে সংশ্লিষ্ট কাজের সঙ্গে সরাসরি সম্পৃক্ত পানি উন্নয়ন বোর্ডের ৩ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এতে আরো বলা হয়েছে, দুর্নীতির বিষয়ে নিরপেক্ষ তদন্তের স্বার্থে মঙ্গলবার থেকেই ৩ প্রকৌশলীকে সাময়িক বরখাস্তের আদেশ কার্যকর করা হবে।

এর আগে স্থানীয় কৃষকদের আন্দোলনের মুখে পড়ে গেলো ১৫ এপ্রিল সুনামগঞ্জ পাউবো কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আফসার উদ্দিনকে প্রত্যাহার করে পাউবোর প্রধান কার্যালয়ে পাঠানো হয়। ফসলরক্ষা বাঁধ নির্মাণে অনিয়ম-দুর্নীতির অভিযোগ ওঠায় তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়।

আগাম বন্যায় ও পাহাড়ি ঢলে সুনামঞ্জের ফসলরক্ষা বাঁধ ভেঙে ছোট-বড় ১৪২টি হাওরের বোরো ধান তলিয়ে গেছে। এতে জেলার দুই লাখ কৃষক ক্ষতিগ্রস্ত হয়।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৫ ঘণ্টা ধরে বিদ্যুৎ-বিছিন্ন হাওরের তিন উপজেলা
হাওরে চুরি ৩ বৈদ্যুতিক টান্সফর্মার, ৪ চোর গ্রেপ্তার
হাওরে মিষ্টি কুমড়ার বাম্পার ফলনেও কৃষকের মুখে হাসি নেই
হাওরাঞ্চলে চলছে ৯৪তম ঐতিহ্যবাহী চৌদ্দমাদল
X
Fresh