• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

টিসিবির পণ্য বিক্রি শুরু ১৫ মে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ এপ্রিল ২০১৭, ১৬:২৯

আসছে মে মাসের শেষে শুরু হতে যাচ্ছে পবিত্র মাহে রমজান। তাই এ উপলক্ষে প্রতিবছর মতো পেঁয়াজ, চিনি, ছোলা, ডাল, তেল ও খেজুর বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আর এ বিক্রি শুরু হবে ১৫ মে থেকে।

রোববার সচিবালয়ে রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় রাখা বিষয়ক বৈঠকে এ সিদ্ধান্তের কথা জানান টিসিবির চেয়ারম্যান আবু সালেহ মো. গোলাম আম্বিয়া। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ সভার সভাপতি ছিলেন।

এ বছর ২ হাজার ৮১১ জন পরিবেশকের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি করা হবে। পণ্য বিক্রিতে ১৮৫টি ট্রাক ব্যবহার করা হবে। এর মধ্যে ঢাকায় ৩৩টি, চট্টগ্রামে থাকবে ১০টি, অন্য বিভাগীয় শহরে ৫টি করে এবং অন্য জেলা শহরগুলোতে ২টি করে ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি হবে।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, এবার টিসিবি সম্পূর্ণ তৈরি আছে। আমরা ডাল ও ছোলা অস্ট্রেলিয়া থেকে এনেছি। কয়েক কোটি টাকা ভর্তুকি দিয়ে আমরা টিসিবির মাধ্যমে পণ্য বিক্রি করবো।

মন্ত্রী আরো বলেন, হাওড়ের বন্যা দেখিয়ে ব্যবসায়ীরা দ্রব্যমূল্যেও দাম বাড়াচ্ছে। এসবের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। চাহিদার তুলনায় সরবরাহ বেশি থাকায় বাজারে কোনো ঘাটতি নেই। ব্যবসায়ীদের সঙ্গে বাড়াবাড়ি না করে সুসম্পর্ক বজায় রেখেই রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখা হবে।

এমসি/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিন জেলায় ভারতীয় পেঁয়াজ বিক্রি শুরু মঙ্গলবার
সিরাজগঞ্জে খালাস হচ্ছে ভারত থেকে আসা টিসিবির পেঁয়াজ
ইমামদের টিসিবি’র কার্ডের আওতায় আনা হবে : বাণিজ্য প্রতিমন্ত্রী
‘টিসিবির পণ্য তালিকায় আরও কয়েকটি পণ্য যুক্ত হবে’
X
Fresh