• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন ডেভিড ক্যামেরন (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ এপ্রিল ২০১৭, ১১:০৩

প্রধানমন্ত্রী সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন ঢাকা সফররত বৃটেনের সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। বৃহস্পতিবার সকালে শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ সাক্ষাৎ হয়।

একটি বেসরকারি সংস্থার উন্নয়ন কাজ দেখতে বুধবার বিকেলে ঢাকায় আসেন যুক্তরাজ্যের সাবেক এ প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা ছাড়বেন তিনি।

দুপুরে ডেভিড ক্যামেরন একটি পোশাক কারখানা দেখতে যাবেন। সেখানে ডিএফএআইডির সহায়তায় দক্ষ কর্মী তৈরির প্রশিক্ষণ দেয়া হয়। এছাড়াও শ্রমিকদের অধিকারের বিষয়ে তিনি শ্রমিক নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন।

এছাড়া বেলা ৩টায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে ব্র্যাকের ব্যবস্থাপনায় বৃটেন ভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল গ্রোথ সেন্টারের (আইজিসি) বাংলাদেশ চ্যাপ্টার আয়োজিত ‘ভঙ্গুর অবস্থা, প্রবৃদ্ধি ও উন্নয়ন: বাংলাদেশের অগ্রগতি’ শীর্ষক গোলটেবিল আলোচনায় অংশ নেবেন তিনি।

২০১৬ সালের ২৩ জুন যুক্তরাজ্যে ইউরোপীয় ইউনিয়নে থাকা নিয়ে গণভোট হয়। দেশটির জনগণ ইইউ থেকে বেরিয়ে যাওয়ার পক্ষে মত দিলে প্রধানমন্ত্রীর পদ ছেড়ে দেয়ার ঘোষণা দেন ক্যামেরন। পরে ওই বছরের সেপ্টেম্বরে ব্রিটেনের প্রধানমন্ত্রীর দায়িত্ব ছাড়েন।

এইচটি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh