• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কোনো ধরনের জঙ্গি-সন্ত্রাস বরদাশত করা হবে না : প্রধানমন্ত্রী (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ এপ্রিল ২০১৭, ১২:৪১

দেশে কোনো ধরণের সন্ত্রাস ও জঙ্গিবাদী কর্মকাণ্ড বরদাশত করা হবে না। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার দুপুরে কুর্মিটোলায় র‌্যাব সদরদপ্তরে সংস্থার প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনায় তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের মানুষ শান্তি প্রিয়। এদেশের মাটি কোনো জঙ্গি-সন্ত্রাসীর আবাসস্থল হবে না। যারা দেশকে অস্তিতীশীল করতে চায় তাদের শক্তহাতে দমন করা হবে। এবিষয়ে সরকার সব সময় জিরো টলারেন্স নীতিতে অটল রয়েছে।

তিনি বলেন, জঙ্গি ও সন্ত্রাসীদের মাধ্যমে শুধু দেশে অশান্তি তৈরি হয় না। মাঝে মধ্যে অভ্যন্তরীণ রাজনৈতিক দলগুলোর কার্যক্রমও সাধারণ মানুষের জানমালের ক্ষতি হয়। বিশেষ করে গেলো ২০১৩ থেকে ১৫ সালে আন্দোলনের নামে অনেক মানুষকে হত্যা করা হয়েছে। এসবও জঙ্গিবাদী কাজ। তাদের এসব কর্মকাণ্ড নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে নিয়ন্ত্রণ করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

দেশের সম্পদ নষ্ট করা, মানুষকে পুড়িয়ে মারা কখনও রাজনৈতিক কর্মকাণ্ড হতে পারে না। এটি অবশ্যই সন্ত্রাসী কর্মকাণ্ড। এসবের বিরুদ্ধেও সরকারের জিরোটলারেন্স।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের পবিত্র ধর্মও সন্ত্রাস, জঙ্গিবাদ ও অন্যায়ভাবে মানুষ হত্যা সমর্থন করে না। ইসলাম মানুষকে শান্তির পথে আহ্বান করে। যারা ধর্মের দোহায় দিয়ে মানুষ হত্যা করে তারা ইসলামের শত্রু। এদের বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। মানুষের জানমাল নিরাপদ রাখতে জঙ্গিদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

শেখ হাসিনা বলেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ শুধু বাংলাদেশের সমস্যা নয়। এটি এখন গোটা বিশ্বে নতুন উপসর্গ হিসেবে দেখা দিয়েছে। র‌্যাবসহ আমাদের অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী সফলতার সঙ্গে এর মোকাবেলা করছে। যা সবার কাছে প্রসংশা অর্জন করেছে।

তিনি বলেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ ঠেকাতে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী নিষ্ঠার সঙ্গে কাজ করছে। মানুষের জানমাল রক্ষা করতে গিয়ে লে. কর্নেল আবুল কালাম আজাদসহ অনেকে নিজের জীবন দিয়েছেন। শুধু জঙ্গি-সন্ত্রাস নয় সুন্দর বনের জলদস্যুদের আত্মসমর্পণেও সংস্থার ভূমিকা গুরুত্বপূর্ণ।

র‌্যাব সদস্যদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, শৃঙ্খলা বজায় রখে নিজেদের ওপর দায়িত্ব পালন করতে হবে। নিজেরা সুশৃঙ্খল না হলে যে কোনো বাহিনীর মনোবল নষ্ট হয়ে যায়। মনে রাখবেন সরকার এবং আইনশৃঙ্খলা বাহিনী সব সময় জনগণের কাছে দায়বদ্ধ।

এইচটি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh