• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কোচবিহারের পৈতৃক বাড়ি গিয়ে তিস্তার পানি চাইলেন এরশাদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ এপ্রিল ২০১৭, ১২:৪৮

বাংলাদেশের মানুষ তোর্সা নয়, তিস্তার নদীর পানি চায়। এটি আমাদের ন্যায্য অধিকার। বললেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

পশ্চিমবঙ্গের কোচবিহারের দিনহাটার পৈতৃক বাড়িতে গিয়ে তিনি এসব কথা বলেন।

এরশাদ বলেন, তোর্সা বাংলাদেশ নয় কোচবিহারের নদী। আমরা সেটির পানি চাই না। চাই তিস্তার পানি। মোদির সাংবিধানিক ক্ষমতা আছে। তিনি তিস্তার পানি দিতে পারেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সময় তিস্তার সমস্যা মেটাতে তোর্সাসহ কয়েকটি নদীর পানিবণ্টনের বিকল্প প্রস্তাব দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। কিন্তু তার এই প্রস্তাব কোনো দেশই আমলে নেয়নি।

সাবেক রাষ্ট্রপতি বলেন, আমরা আশা করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির ঐকান্তিক চেষ্টায় দ্রুত তিস্তা নদীর পানি বণ্টন সমস্যার সমাধান হবে। ভারতীয় প্রধানমন্ত্রীর ওপর আমাদের আস্থা অগাধ আছে।

জাপা চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রী নির্বাচিত হবার পর বাংলাদেশ সফরে গিয়ে মোদি বলেছিলেন, বাতাস, পাখি ও নদীর পানির কোনো সীমানা নেই। তার এই মন্তব্যের ওপর আমরা এখনো ভরসা করছি।

বাংলাদেশের মানুষ আশা করে শেখ হাসিনা ক্ষমতায় থাকাকালে প্রধানমন্ত্রী মোদি রাষ্ট্রক্ষমতায় থেকেই তার প্রতিশ্রুতি রক্ষা করবেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও আমার সুসম্পর্ক রয়েছে। তার বাড়িতে গিয়েছি, তাকে তিস্তার গান পাঠিয়েছি।

পাঁচ দিনের সফরে ভারতের পশ্চিমবঙ্গে রয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ। রোববার বিকেলে তিনি কোচবিহারের দিনহাটার পৈতৃক বাড়িতে পৌঁছান।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh