close
ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | ০২ কার্তিক ১৪২৪

খুলে দেয়া হলো রাশিয়া ও সৌদি দূতাবাসের সামনের সড়ক

অনলাইন ডেস্ক
|  ২১ এপ্রিল ২০১৭, ১৪:৩৯
গুলশানে রাশিয়া ও সৌদি আরব দূতাবাসের সামনের ফুটপাত সড়ক খুলে দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

ফুটপাতের অবৈধ স্থাপনা অপসারণের পর শুক্রবার চলাচলের জন্য স্বাভাবিক হয়েছে এ রাস্তাটি। 

বৃহস্পতিবার ডিএনসিসি মেয়র আনিসুল হক এ সড়কের অবৈধ স্থাপনা অপসারণ করেন। 

রাশিয়ান দূতাবাসের ৩ দিকে ফুটপাত ঘিরে লোহার বেড়া ও মূল সড়কের ওপর কংক্রিটের স্থাপনা অপসারণ করে উত্তর সিটি করপোরেশন। এছাড়াও সৌদি দূতাবাসের সামনের ফুটপাতের ওপর থাকা ছাউনিও তুলে নেয়া হয়।  

মেয়র বলেন, দূতাবাস এলাকার রাস্তা ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা অপসারণ একটি চলমান প্রক্রিয়া। এর আগে ইতালি দূতাবাস ও পাকিস্তানের হাইকিমশনসংলগ্ন ফুটপাত অবমুক্ত করা হয়।

 

এদিকে যুক্তরাষ্ট্র ও কানাডার দূতাবাস নিজ উদ্যোগে তাদের ফুটপাত উন্মুক্ত করে দিয়েছে। ফলে এসব সড়কে জনগণের চলাচলের পথ অনেকটা প্রসস্থ হয়।

আনিসুল হক বলেন, এটা কোনো উচ্ছেন নয় বরং সড়ক ও ফুটপাত অবমুক্ত করা। আমরা যা করেছি দূতাবাসগুলোর সঙ্গে আলোচনার মাধ্যমেই হয়েছে। তারা বিদেশি মানুষ এটি জনগণের চলাচলের পথ তারা জানতো না। বলার পরে তারা আমাদের বলেছে আপনাদের যেটা ভালো হয় সেটা করেন।

তিনি বলেন, পর্যায়ক্রমে সব অবৈধ স্থাপনা অপসারণ করা হবে। ঢাকা সিটিকে জনগণের জন্য নিরাপদ করতে ডিএনসিসির এই উদ্যোগ। আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলের সামনেও কিছু স্থাপনা রয়েছে। কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে, তারাও সেটি ছেড়ে দেবে। যেহেতু ছোট বাচ্চাদের স্কুল সেহেতু বন্ধের সময় এটি অপসারণ করা হবে।

 

এইচটি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়