close
ঢাকা, রোববার, ৩০ এপ্রিল ২০১৭ | ১৭ বৈশাখ ১৪২৪

'ঘুষেও দুর্নীতি ঢুকেছে'

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ এপ্রিল ২০১৭, ২১:৪৪ | আপডেট : ২০ এপ্রিল ২০১৭, ২১:৫৫
ঘুষ দেয়া ছাড়া চাকরি পাওয়া যায় না। ঘুষ দিলেও চাকরি হয়না। কারণ, ঘুষেও এখন দুর্নীতি ঢুকেছে। বললেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে যুব ইউনিয়নের সমাবেশে এসব কথা বলেন তিনি।

সেলিম বলেন, এ ন্যক্কারজনক অবস্থা পাকিস্তান আমলে ছিল। তখন আমরা লড়াই করেছিলাম। আমাদের দাবি ছিল ঘুষ-দুর্নীতি নিপাত যাক। আইয়ুব খান ও মোনায়েন খান যুব সমাজকে সংকীর্ণ স্বার্থবোধে আটকে রাখত। সেটাকে রুখে দিয়ে দেশ স্বাধীন করেছিলাম।

সিপিবি সভাপতি বলেন, স্বাধীন দেশে ঘুষ ক্রমান্বয়ে ছড়িয়ে পড়েছে। স্বাস্থ্য সংক্রামক না, রোগ সংক্রামক হয়। একজনের একটা অসুখ হলে সেটা ছড়িয়ে পড়ে। মাথার ওপরে রোগ ধরেছে সেটা ছড়িয়ে পড়েছে।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, বড় অফিসার থেকে শুরু করে পিয়নের চাকরি হোক, ঘুষ ছাড়া চাকরি পেয়েছে- এ রকম লোকের খোঁজ পেলে আমি প্রেসক্লাবের সামনে তার ছবি সাঁটিয়ে রেখে দেব, যাতে দেশের ১৬ কোটি মানুষ দেখতে পারে।

সামেবশে সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার ঘুষ ছাড়া চাকরির দাবির পাশাপাশি বদলি পদোন্নতিতে ঘুষ এবং স্বজনপ্রীতির বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। 

যুব ইউনিয়নের সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন যুব ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক শিশির চক্রবর্তী, নারী বিষয়ক সম্পাদক জোনাকি জাহান, কেন্দ্রীয় নেতা ও অভিনেত্রী সুমনা সোমা, খান আসাদুজ্জামান মাসুম, ঢাকা মহানগর সভাপতি রিয়াজ উদ্দিনসহ আরো অনেকে। 

সংহতি বক্তব্য রাখেন যুব মৈত্রীর সভাপতি সাব্বাহ আলী, যুব জোটের সভাপতি রোকনুজ্জামান, ছাত্র ইউনিয়নের সভাপতি জিএম জিলানী শুভ।  

সমাবেশ সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক হাফিজ আদনান রিয়াদ।

সমাবেশ শেষে একটি মিছিল প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিতে গেলে শিশুপার্কের কাছে বাধা দেয় পুলিশ। পরে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি দেন।

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়