close
ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | ০২ কার্তিক ১৪২৪

নিবন্ধন বাতিলের ভয় দেখিয়ে নির্বাচনে নেয়া যাবে না

অনলাইন ডেস্ক
|  ২০ এপ্রিল ২০১৭, ১৫:৪২ | আপডেট : ২০ এপ্রিল ২০১৭, ১৯:০৯
আসছে জাতীয় সংসদ নির্বাচনে না গেলে বিএনপির নিবন্ধন বাতিল হবে এমন ভয় দেখিয়ে লাভ নেই। এসব বলে নির্বাচনে নেয়া যাবে না। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি নেতা ইলিয়াস আলীসহ নেতাকর্মীদের গুম, নির্যাতনের প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, বিএনপি বাংলাদেশের সবচে’ বড় দল। আমরা নিবন্ধন বাতিলের ভয় করি না। এসব বলে কোনো লাভ নেই। বিএনপিকে ছাড়া এদেশে নির্বাচন হবে না। আসছে নির্বাচনে কীভাবে সব দলকে আনা যায় সে চেষ্টা করুন।

তিনি বলেন, আমাদের প্রতি পদে পদে আটকে রাখবেন, বাধা দেবেন, আবার বলবেন নির্বাচনে আসেন। এসব হবে না। আমরা পরিষ্কার করে বলেছি, নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে ভোট হতে হবে।

প্রধানমন্ত্রীর ভারত সফরের সমালোচনায় ফখরুল বলেন, দিল্লী গিয়ে তিনি ভারতকে সব দিয়ে এসেছেন। কিছু নিয়ে আসতে পারেননি। দেশে ফিরে তার বক্তব্যই প্রমাণ করেছে তিনি খালি হাতে ফিরে এসেছেন। সরকারের সঙ্গে জনগণ না থাকায় তিনি পানি আনতে পারেন নি। জনগণের সরকার হলে তিস্তা চুক্তি সই না হওয়া পর্যন্ত অন্য চুক্তি করতেন না।

মির্জা ফখরুল বলেন, গুম ঘৃণ্য ও মানবতাবিরোধী অপরাধ। আমাদের দলের ৫শ’ বেশি নেতাকর্মী নিখোঁজ হয়েছেন। ৫ বছর হয়ে গেছে আমরা ইলিয়াস আলীর খবর পাইনি। হয়তো সে ফিরে আসবে, সেই আশায় এখনও তার পরিবার অপেক্ষা করছে। যারা এই অপরাধে যুক্ত তারা ক্ষমা পাওয়ার নয়।

সরকার বেআইনিভাবে ক্ষমতায় টিকে আছে। আসছে দিনেও সেটি ধরে রাখতে ৯ বছর ধরে বিরোধীদলের নেতাকর্মীদের ওপর নির্যাতনের স্ট্রিম রোলার চালাচ্ছে। পৃথিবীর ইতিহাসে এটা বিরল। সভ্য দেশের ইতিহাসে এমনটা কোথাও নেই।

এইচটি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়