• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভাস্কর্যের বিষয়টি সুপ্রিম কোর্টের: আওয়ামী লীগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ এপ্রিল ২০১৭, ২১:০৯

ভাস্কর্য অপসারণের বিষয়ে সিদ্ধান্ত নেবার এখতিয়ার সুপ্রিম কোর্টের বলে জানিয়েছে আওয়ামী লীগ।

শনিবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন দলের প্রচার সম্পাদক হাছান মাহমুদ।

সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে ‘জাস্টিস লেডি’র ভাস্কর্য স্থাপনের পর থেকে তা অপসারণের দাবি জানিয়ে আসছিল হেফাজতসহ বিভিন্ন কট্টর ইসলামী সংগঠন।

সাংবাদিকদের প্রশ্নে হাছান মাহমুদ বলেন, ‘সুপ্রিম কোর্টের সামনের গ্রিক ভাস্কর্যটি যেখানে স্থাপন করা হয়েছে, তা জাতীয় ইদগাহ মাঠের পাশে। এখানে স্বকীয়তা অনুসরণ করা হয়নি। এ কারণে হয়তো প্রধানমন্ত্রী উনার মতামত প্রকাশ করেছেন।’

হাছান মাহমুদ বলেন, ‘সুপ্রিম কোর্ট একটি সাংবিধানিক প্রতিষ্ঠান, সরকারের কোনো প্রতিষ্ঠান নয়। এখানে এই ভাস্কর্য থাকবে কি থাকবে না- এটা একান্তই সুপ্রিম কোর্টের এখতিয়ার।’

প্রধানমন্ত্রী এই বিষয়ে প্রধান বিচারপতির কাছে তার মতামত দিয়েছেন বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক সামসুন্নাহার চাপা, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি।

/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
আহত আ.লীগ নেতাকে চিকিৎসা দিতে দেরি করায় ডাক্তারকে মারধর
হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু : কাদের
ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে যা বললেন রিজভী
X
Fresh