• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কওমিকে স্বীকৃতি মানে হেফাজতের সঙ্গে আপোস নয়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ এপ্রিল ২০১৭, ১৩:৪৮

কওমি মাদরাসার দাওরায়ে হাদিসকে উচ্চশিক্ষার স্বীকৃতি দেয়া মানে হেফাজতে ইসলামের সঙ্গে কোনো আপোস করা নয়। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, কাওমি মাদরাসাকে উচ্চশিক্ষার স্বীকৃতি দেয়াটা রাজনৈতিক ও সামাজিক বাস্তবতা। জনগণের আবেগ অনুভূতির সঙ্গে সঙ্গতি রেখে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। এটি নিয়ে ভিন্ন রাজনীতির কোনো সুযোগ নেই।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরকে ব্যর্থ বলে তিনি অজ্ঞতার পরিচয় দিয়েছেন। তার এ বক্তব্য উদ্দেশ্য প্রণোদিত ও উসকানিমূলক।

সড়কমন্ত্রী বলেন, প্রতিরক্ষা সমঝোতা শুধু প্রতিবেশি দেশ ভারতের সঙ্গে নয়, পৃথিবীর অনেক দেশের সঙ্গে প্রক্রিয়াধীন রয়েছে। এটার সমালোচনা করে খালেদা জিয়া অজ্ঞতার পরিচয় দিয়েছেন। বিএনপি সরকারের সময় চীনের সঙ্গে যে সামরিক চুক্তি করেছে সেটার বিষয়তো আজো দেশের মানুষ জানতে পারেনি।

সিটি নির্বাচনে দলের সিদ্ধান্ত ভঙ্গকারীদের বিষয়ে তিনি বলেন, কুমিল্লাসহ সারাদেশে যারা দলের সিদ্ধান্ত অমান্য করেছে তাদের ব্যাপারে কেস টু কেস ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। এর পেছনের মদদদাতাদেরও শাস্তি পেতে হবে।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh