• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

শেখ হাসিনার প্রশংসায় প্রণব

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ এপ্রিল ২০১৭, ১৫:৪৯

দু’দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সামনের দিকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকার প্রশংসা করেছেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি।

রোববার সন্ধ্যায় নয়া দিল্লিতে রাষ্ট্রপতি ভবনে প্রণব মুখার্জীর সঙ্গে বৈঠককালে বাংলাদেশ ও ভারতের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। প্রণব মুখার্জি এ সময় শেখ হাসিনার উদ্যোগের প্রশংসা করেন।

প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম জানান, তারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দু’দেশের অনুষ্ঠিত বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলোসহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

প্রণব মুখার্জী বলেন, তার স্ত্রী শুভ্রা মুখার্জীর মৃত্যুর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার প্রতি সমবেদনা জানাতে কষ্ট স্বীকার করে ভারত সফর করে যে অভিব্যক্তি প্রকাশ করেছেন তা ব্যক্তিগতভাবে তাকে স্পর্শ করেছে।

শেখ হাসিনা বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের প্রতি সর্বান্তকরণে সমর্থন দানের জন্য প্রণব মুখার্জীকে ধন্যবাদ জানান।

নয়া দিল্লিতে রাষ্ট্রপতি ভবনে অশোকা হলে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় ভারতের রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী উপস্থিত ছিলেন।

প্রেসসচিব বলেন, তারা ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর শেখ হাসিনার ভারতে নির্বাসিত জীবনে তাদের দুই পরিবারের স্মৃতিচারণ করেন।

ভারতীয় রাষ্ট্রপতি বাংলাদেশকে এগিয়ে নেওয়া এবং দু’দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ককে আরো দৃঢ় ভিত্তিদানের জন্য অব্যাহত উদ্যোগ গ্রহণে শেখ হাসিনার প্রশংসা করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, আইনমন্ত্রী আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা মসিউর রহমান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী ও পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক।

পরে শেখ হাসিনা তাঁর সম্মানে ভারতীয় রাষ্ট্রপতির দেওয়া নৈশভোজে যোগ দেন। এতে ভারতের উপ-রাষ্ট্রপতি হামিদ আনসারী ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও অংশ নেন।

এর আগে রোববার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজমির শরিফ জিয়ারত করেন। বিকেলে কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী তার সঙ্গে দেখা করেন।

ওয়াই/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নারীদের এগিয়ে নিতে কার্যকর পরিকল্পনা করেছেন প্রধানমন্ত্রী’
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী
X
Fresh