• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পানি মাঙ্গা মাগার ইলেকট্রিসিটি তো মিলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ এপ্রিল ২০১৭, ১৪:২০

ইন্ডিয়ান ফাউন্ডেশনের দেয়া সংবর্ধনায় ইংরেজিতে ভাষণ দিচ্ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হঠাৎ ই হিন্দিতে বলে উঠলেন পানি মাঙ্গা মাগার ইলেকট্রিসিটি তো মিলা।

সোমবার নয়াদিল্লির একটি হোটেলে ইন্ডিয়ান ফাউন্ডেশনের দেয়া সংবর্ধনায় তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, দিদিকি সাথ বাত হুয়ি। মেনে পানি মাঙ্গা, মাগার ইলেকট্রিসিটি তো মিলা। কুছ তো মিলা। ( দিদির সঙ্গে কথা হয়েছে, আমি উনার কাছে পানি চেয়েছি, পানি না মিললেও বিদ্যুৎতো মিলেছে। কিছুতো পেয়েছি)।

প্রধানমন্ত্রী বলেন, তিস্তার পানি বণ্টন চুক্তি নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে আশ্বাস দিয়েছেন আমরা তাতেই ভরসা রাখছি। তিনি বলেছেন, তিস্তার পানি বণ্টন চুক্তি সই হলে দুই প্রতিবেশী দেশের সম্পর্ক নতুন পর্যায়ে পৌঁছাবে।

চারদিনের সরকারি সফরে বর্তমানে ভারত অবস্থান করছেন প্রধানমন্ত্রী। এসময় দুই দেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতাসহ ৩৬টি চুক্তি সই হয়। এছাড়াও দুই দেশের ব্যবসায়ীদের মধ্যে ১৩টি চুক্তি সই হয়।

এর আগে গোলো ৭ এপ্রিল সকাল ১০টায় দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন শেখ হাসিনা। বেলা ১২টা ২৫ মিনিটে তিনি ভারতীয় বিমান বাহিনীর পালাম ঘাঁটিতে পৌঁছান। সেখানে দেশটির ভারী শিল্পবিষয়ক প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় তাকে স্বাগত জানানোর কথা ছিলো। কিন্তু হঠাৎ প্রটোকল ভেঙে বিমানবন্দরে হাজিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এর আগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও আরব আমিরাতের ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ জায়েদকে বিমানবন্দরে গিয়ে স্বাগত জানান মোদি।

সোমবার বিকেল ৪টায় বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে ঢাকার উদ্দেশে দিল্লি ছাড়বেন শেখ হাসিনা। সন্ধ্যায় হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছাবেন তিনি। এদিকে দেশে ফেরার পর প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেয়ার কথা ছিলো আওয়ামী লীগের। কিন্তু তার কঠোর নির্দেশের ফলে তা বাতিল করা হয়।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh