• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

যারা দেশ বিক্রির কথা বলে তাদের অন্য উদ্দেশ্য আছে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ এপ্রিল ২০১৭, ১৩:১৮

যারা বলেন ভারতের সঙ্গে প্রতিরক্ষাসহ বিভিন্ন চুক্তি করে দেশ বিক্রি করে দিয়েছি, তাদের অন্য উদ্দেশ্য আছে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকালে হোটেল তাজের শাহজাহান হলে বাংলাদেশ ও ভারতের শীর্ষ ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, যারা বলে এবারের সফরে আমরা ভারতের কাছে দেশ বিক্রি করেছি তারা অর্বাচীন। এর পেছনে তাদের অন্য উদ্দেশ্য আছে। দেশের মানুষ এসব কথায় বিশ্বাস করে না।

ভারতীয় ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ব্যবসার জন্য বাংলাদেশ গুরুত্বপূর্ণ একটি অঞ্চল। আমাদের দেশে বিনিয়োগের জন্য আপনাদের স্বাগতম।

তিনি বলেন, দক্ষিণ এশিয়ায় ব্যবসা-বাণিজ্যের অন্যতম অঞ্চল হচ্ছে বাংলাদেশ। বিশ্বের অনেক দেশ এখন আমাদের দেশে বিনিয়োগ করতে আগ্রহী। আমরা আপনাদের সবসময় স্বাগত জানাবো আমাদের দেশে বিনিয়োগের জন্য। অন্য যেকোনো সময়ের চেয়ে বর্তমানে ব্যবসা বাণিজ্যের সুন্দর পরিবেশ রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে ঢাকা ও দিল্লির মধ্যে বর্তমানে সবচে’ সুন্দর ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ভারতীয় ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের মাধ্যমে এ সম্পর্ক আরো জোরদার হবে।

গেলো শুক্রবার চারদিনের সরকারি সফরে ভারত সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় দুই দেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতাসহ ৩৬টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়। এছাড়া আজ বাংলাদেশ-ভারতের ব্যবসায়ীদের মধ্যে এ সফরে ১৩টি চুক্তি সই হয়।

গেলো ৭ এপ্রিল বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে দিল্লির উদ্দেশে ঢাকা ছেড়ে যান শেখ হাসিনা। সোমবার বিকেল ৪টায় ঢাকার উদ্দেশে দিল্লি ছাড়বেন তিনি। সন্ধ্যায় পৌঁছাবেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধে রাজধানীতে র‌্যালি
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
আখাউড়ায় ১৮০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক 
X
Fresh