• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

গাছে বেঁধে সাংবাদিক নির্যাতনের ঘটনায় রুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ এপ্রিল ২০১৭, ১৬:১৯

মাদারীপুরের কালকিনিতে সাংবাদিককে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় দোষীদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

রোববার বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

একইসঙ্গে এ ঘটনা তদন্ত করে আগামি ৩০ দিনের মধ্যে জেলা পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন আদালত।

গেলো শুক্রবার দুপুরে কালকিনি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও যায়যায়দিন পত্রিকার স্থানীয় প্রতিনিধি শহিদুল ইসলাম নির্বাচনী প্রচারের সংবাদ সংগ্রহ করতে যান। ছবি তুলতে গেলে তার ওপর আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী বাদল তালুকদার ও তার সমর্থকরা হামলা চালায়।

এ সময় তার কাছ থেকে মোবাইলফোন ও ক্যামেরা কেড়ে নিয়ে তাকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন চালানো হয়। পরে কালকিনি থানার পুলিশ খবর পেয়ে শহিদুলকে উদ্ধার করে। নির্যাতনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে এ সময় চেয়ারম্যান প্রার্থীর ছোট ভাই সরোয়ার তালুকদার (৩০) ও নাজমুল খান (১৭) নামের একজনকে আটক করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিক নির্যাতনে ঘটনা ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে। এরপর রোববার হাইকোর্ট এ বিষয়ে রুল জারি করেন।

অন্যদিকে রোববার মাদারিপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে স্থানীয় সাংবাদিকরা। তার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এইচটি/ এএইচসি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম সাংবাদিকদের
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, যা বললেন মিশা-ডিপজল
সাংবাদিক-শিল্পীদের মারামারি, যা ঘটেছিল এফডিসিতে
X
Fresh