• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বঙ্গবন্ধু আমাদের বিশ্বনেতা : মোদি

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৮ এপ্রিল ২০১৭, ২১:৩০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু দক্ষিণ এশিয়ার নন, তিনি আমাদের বিশ্বনেতা। তাঁর আদর্শ-দর্শন অনুসরণ করছে বিশ্বের বিভিন্ন দেশ। বললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার বিকেলে দিল্লি সেনানিবাসের মানেকশ সেন্টারে বাংলাদেশের মুক্তিযুদ্ধে নিহত ৭ শহিদ ভারতীয় সেনা পরিবারকে সম্মাননাপত্র প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নরেন্দ্র মোদি বলেন, বঙ্গবন্ধু ছিলেন জনগণের নেতা। তাঁর সব সিদ্ধান্তই ছিল বাংলার জনগণ কেন্দ্রিক। মুক্তিযুদ্ধের সময়ই সোনার বাংলার কথা ভেবেছেন। তাঁর কন্যা শেখ হাসিনাই এখন বাংলাদেশের প্রধানমন্ত্রী। তিনিই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বলে উল্লেখ করেন মোদি।

বাংলাদেশ ও ভারতের সম্পর্কের বিষয়ে তিনি বলেন, প্রতিশ্রুতি দিচ্ছি, বাংলাদেশকে সঙ্গে নিয়ে দুদেশের ১৪০ কোটি মানুষের উন্নতির পথ ও শান্তির জন্য একইসঙ্গে কাজ করবো। শুধু বাংলাদেশ ও ভারত নয়, প্রয়োজনে আশেপাশের সবাইকে সঙ্গে নেবো।

প্রধান অতিথির বক্তৃতার শেখ হাসিনা বলেন, মুক্তিযুদ্ধে ভারতীয় সৈনিকদের অবদান বাংলাদেশ প্রজন্ম থেকে প্রজন্ম মনে রাখবে। বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশ-ভারতীয় সেনাদের মিত্রবাহিনী যুদ্ধে সক্রিয় ভূমিকা পালন করেছে।

এ সময় সাত শহিদ ভারতীয় সেনা পরিবারের হাতে শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে সম্মাননাপত্র তুলে দেন।

কে/ এএইচসি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রায় ১৯ বছর পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পা রাখলেন ক্রিকেটাররা
ভারতের লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোটদানের রেকর্ড
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল আজ
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী
X
Fresh