• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

সোহরাওয়ার্দী উদ্যানের পথে লাখো ওলামা মাশায়েখ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ এপ্রিল ২০১৭, ১১:০৪

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী ওলামা মাশায়েখ সম্মেললে যোগ দিতে ঢাকায় আসছেন লাখো ওলামা মাশায়েখ । এজন্য দুপুর ১২টা থেকে নগরীর ২৫ পয়েন্টে যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে।
সকাল সাড়ে ১০টা থেকে সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশের সড়ক বন্ধ করে দেয়া হয়েছে।

সম্মেলনের নিরাপত্তা ও জনদুর্ভোগ এড়াতে দরকার ছাড়া সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশে না যেতে এবং গাড়ি বের না করতে নগরবাসীকে অনুরোধ করেছে ঢাকা মহানগর পুলিশ।

ওলামা মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করবেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

এদিকে সম্মেলনে যোগ দিতে মক্কার পবিত্র মসজিদুল হারামের খতিব ড. শায়খ মুহম্মদ বিন নাসের আল খুজাইম এবং মদিনার মসজিদে নববির খতিব ড. আবদুল মুহসিন বিন মুহম্মদ আল কাসিম গেলো মঙ্গলবার রাতে ঢাকায় এসেছেন। বুধবার দুপুরে তারা গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন।

সম্মেলনে যোগ দিতে সারা দেশের ওলামা মাশায়েখ ঢাকায় আসছেন। যানজট নিয়ন্ত্রণ ও সম্মেলনে নিরাপত্তা নিশ্চিত করতে সকাল ১০টা থেকেই সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের সড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

এছাড়া এইচএসসি পরীক্ষার্থীদের হাতে যথেষ্ট সময় নিয়ে পরীক্ষার হলের যেতে আহ্বান জানান ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

সম্মেলন সফল করতে ঢাকার যে ২৫ পয়েন্টে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে সেগুলো হলো- বিজয় সরণি, খামারবাড়ি, বাংলামটর, মগবাজার, পরীবাগ, সাকুরার গলি, পুলিশ ভবন ক্রসিং, সবজি বাগান ক্রসিং, মিন্টো রোডের পূর্বপাশ, অফিসার্স ক্লাব, কাকরাইল চার্চ, শিল্পকলার গলি, দুদকের গলি, কার্পেট গলি, মৎস্য ভবন, কদম ফোয়ারা, হাইকোর্ট, শহীদুল্লাহ হল, বকশি বাজার ক্রসিং, পলাশী ক্রসিং, নীলক্ষেত ক্রসিং, রোমানা চত্বর, কাঁটাবন ক্রসিং, শাহবাগ ও আজিজ সুপার মার্কেটের সামনে প্রতিবন্ধক বসিয়ে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

এ দিকে সম্মেলনে সোহরাওয়ার্দী উদ্যানের ভেতর ও বাইরে থাকছে কয়েক স্তরের নিরাপত্তা। উদ্যানের আশপাশের এলাকায় সোয়াট ও বোমা নিষ্ক্রিয়করণ দলের সদস্যরা রয়েছেন। পুরো এলাকায় বসানো হয়েছে সিসি ক্যামেরা।

ইসলামিক ফাউন্ডেশনের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত ২ লাখ ৬০ হাজার মসজিদের ইমাম, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্রের ৬৫ হাজার শিক্ষক-কর্মচারি, ৯০ হাজার প্রশিক্ষিত ইমাম, ৬১ হাজার ইমাম-মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের আলেম-ওলামা মহাসম্মেলনে উপস্থিত থাকবেন।

এইচটি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh