• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মধ্যরাত থেকে বন্ধ থাকবে ফেসবুক!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ এপ্রিল ২০১৭, ১৩:৪০

মধ্যরাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধ রাখার কথা ভাবছে সরকার। এজন্যে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসির কাছে মতামত চাওয়া হয়েছে।

বিটিআরসির সচিব সারওয়ার আলম আরটিভি অনলাইনকে বলেন, মধ্যরাত থেকে ৬ ঘণ্টা ফেসবুক বন্ধ রাখার বিষয়ে একটি চিঠি পেয়েছি। এ বিষয়ে সংশ্লিষ্ট দপ্তর কাজ করছে।

এদিকে সোমবার ডাক ও টেলিযোগাযোগ বিভাগ থেকে জানানো হয় মধ্যরাতে ৬ ঘণ্টা ফেসবুক বন্ধ রাখার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

সংস্থাটির তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এনায়েত হোসেনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এর আগে জানা যায়, মধ্যরাতে ৬ ঘণ্টা ফেসবুক বন্ধ রাখার বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগকে চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন শাখা। ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এ বিষয়ে টেলিযোগাযোগ খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মতামত চেয়েছে।

মূলত ছাত্রছাত্রীদের পড়ালেখায় মনোযোগী করতে এবং এ বিষয়ে তরুণ প্রজন্মের আসক্তি কমাতেই সরকার ৬ ঘণ্টা ফেসবুক বন্ধ রাখার কথা ভাবছে।

গেলো বছরের জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে ফেসবুকের বিষয়টি আলোচনায় আসে।

সেখানে বলা হয়, রাত জেগে সামাজিক যোগাযোগের এ মাধ্যমটি ব্যবহারের কারণে শিক্ষার্থী ও তরুণদের কর্মক্ষমতা কমে যাচ্ছে। নেশায় আসক্তির মতোই তারা এটির ব্যবহার করছে। সে কারণে রাতের বেলায় ফেসবুক বন্ধ রাখার সুপারিশ আসে।

ওই সুপারিশের পরিপ্রেক্ষিতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে টেলিযোগাযোগ বিভাগকে চিঠি দেয়া হয়। ওই চিঠিতে রাত ১২ টা থেকে ৬ ঘণ্টা ফেসবুক বন্ধ রাখার বিষয়টি বলা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের চিঠি পাওয়ার পর টেলিযোগাযোগ বিভাগ এই বিষয়ে বিটিআরসির মতামত চেয়েছে। মতামত পাওয়ার পরই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh