• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

চলে গেলেন র‌্যাব গোয়েন্দা প্রধান লে. কর্নেল আজাদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ মার্চ ২০১৭, ০৮:৩০

মৃত্যুর সঙ্গে যুদ্ধ করে হেরে গেলেন সিলেটে জঙ্গিবিরোধী অভিযানে আহত র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদ। বৃহস্পতিবার রাত ১২টা ৫ মিনিটে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বিষয়টি নিশ্চিত করেছেন।

গেলো ২৫ মার্চ সন্ধ্যার পর সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার ‘আতিয়া মহলে’ জঙ্গি আস্তানার অদূরে পুলিশ চেকপোস্টের কাছে পরপর দু’ দফা বোমা বিস্ফোরণে মারা যান দু’ পুলিশ সদস্যসহ ছয়জন। লে. কর্নেল আজাদ সেসময় আহত হন।

তার মাথাসহ সারা শরীরে স্প্লিন্টারের আঘাত লাগে। গুরুতর আহত আজাদকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কয়েক দফা অস্ত্রোপচার করা হয়। সেখান থেকে ঢাকায় সিএমএইচে নেয়া হয়। অবস্থার উন্নতি না হওয়ায় গেলো রোববার রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়। কিন্তু হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে গেলো বুধবার রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় এনে সিএমএইচের আইসিইউতে ভর্তি করা হয়।আতিয়া মহলের ঘটনায় আজাদকে নিয়ে এখন সাতজনের প্রাণ গেল।

লে. কর্নেল আজাদ সাহসী ও পেশাদার নিবেদিতপ্রাণ একজন কর্মকর্তা ছিলেন। শেষ সময় পর্যন্ত তিনি নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। সহকর্মীদের সঙ্গেও তার আচরণ ছিল বন্ধুত্বপূর্ণ। সদা হাস্যোজ্জল ও বন্ধুবাৎসল এই মানুষটির অকালে মৃত্যুর খবর শুনে রাতেই সহকর্মী, বন্ধু ও আত্মীয় স্বজন হাসপাতালে ছুটে যান।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh