• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

২০ প্রকল্প উদ্বোধন ও ১২ প্রকল্পের ভিত্তি বসালেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ মার্চ ২০১৭, ১৮:১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফরিদপুরে ২০ প্রকল্প উদ্বোধন এবং ১২টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।

উদ্বোধনের মধ্যে রয়েছে; ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয় নির্মাণ, ফরিদপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল নির্মাণ, পল্লীকবি জসীম উদদীন সংগ্রহশালা নির্মাণ, ফরিদপুর ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি নির্মাণ, শিশু একাডেমি নির্মাণ, কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শকের কার্যালয় নির্মাণ, জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ, আঞ্চলিক পাসপোর্ট অফিস ফরিদপুর নির্মাণ, ফরিদপুর ৫০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্ল্যান্ট নির্মাণ, সরকারি রাজেন্দ্র কলেজের একাডেমিক কাম পরীক্ষা হল নির্মাণ।

এছাড়া সদর উপজেলাধীন চর কমলাপুর খেয়া ঘাট হতে বিল মামুদপুর স্কুল সড়কে কুমার নদের ওপর ৯৬ মিটার দীর্ঘ আরসিসি ব্রিজ নির্মাণ, ভাঙা উপজেলা মুক্তিযোদ্ধা ভবন কমপ্লেক্স নির্মাণ, মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ২১ শয্যা হতে ৫০ শয্যায় মান উন্নয়ন, আঞ্চলিক নির্বাচন অফিস নির্মাণ, বিএসটিআই ভবন নির্মাণ, ভাঙা থানা ভবন নির্মাণ, মধুখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নির্মাণ, সদর উপজেলা হতে বাখুন্ডা জিসি হয়ে রসুলপুর ভায়া চর নিখুর্দি সড়ক বিসি দ্বারা উন্নয়ন, ফরিদপুর সদর উপজেলাধীন ডিক্রিরচর ইউনিয়নের মুন্সিডাঙ্গি কমিউনিটি ক্লিনিক নির্মাণ এবং ৩৩/১১ কেভি হাড়োকান্দি বিদ্যুৎ উপকেন্দ্র প্রকল্প উদ্বোধন করেন তিনি।

ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্যে রয়েছে; কুমার নদ পুনঃখনন, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র আলফাডাঙ্গা এর নির্মাণ, ফরিদপুর পলিশ সুপারের কার্যালয় নির্মাণ, পুলিশ হাসপাতাল নির্মাণ, পুলিশ অফিসার্স মেস নির্মাণ, সালথা টেকনিক্যাল স্কুল ও কলেজের একাডেমিক কাম প্রশাসনিক ভবন নির্মাণ, চন্দ্রপাড়া পুলিশ তদন্ত কেন্দ্র নির্মাণ, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের ছাত্রীনিবাস নির্মাণ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নির্মাণ, ১৫০০ আসনের মাল্টিপারপাস হল নির্মাণ, সালথা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন নির্মাণ এবং সদরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নির্মাণ।

এর আগে বুধবার প্রধানমন্ত্রী শেখ জামাল স্টেডিয়ামে হেলিকপ্টারে অবতরণ করেন। সেখানে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান এলজিআরডিমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসনসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। এরপর তিনি জেলা সার্কিটহাউজে উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। পরে তিনি স্থানীয় সরকার মন্ত্রীর বাড়িতে যান। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন সায়মা ওয়াজেদ পুতুল ও মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের পুত্রবধূ। বেলা ৩টায় ফরিদপুর শহরের রাজেন্দ্র কলেজ মাঠে জনসভায় ভাষণ দেন তিনি।

এমসি/এইচ/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh