• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘ক্ষমতায় টিকে থাকতে ভারতের সঙ্গে সামরিক চুক্তি’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মার্চ ২০১৭, ১৫:৪২

অবৈধ ক্ষমতায় টিকে থাকতে সরকার দেশের স্বার্থ বিসর্জন দিয়ে গোপনে ভারতের সঙ্গে সামরিক চুক্তি করছে। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

সোমবার ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী আহমেদ বলেন, আমরা আগেও বলেছি ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি বা সমঝোতা স্মারক যাই সই হোক তা বাংলাদেশের জন্য মঙ্গল বয়ে আনবে না। বরং তা হবে স্বাধীনতা ও সার্বভৌমত্বের জন্য চরম আঘাত। এর মাধ্যমে আমাদের দেশের নিরাপত্তা গুম করে দেয়া হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার সব সময় জঙ্গিবাদ ইস্যু থেকে রাজনৈতিক মুনাফা তোলার চেষ্টা করে। যখনই কোনো হামলার ঘটনা ঘটে তখনই প্রধানমন্ত্রী বলেন, এদের নির্মূল করা হবে।

বিএনপির এই নেতা বলেন, ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তির মতো স্পর্শকাতর বিষয় যখনই সামনে আসে সরকার তখন জঙ্গিবাদের ভয়ঙ্কর ইস্যু বায়োস্কোপের মতো জনগণের সামনে নিয়ে আসে। দেশ থেকে সত্যিই জঙ্গি নির্মূল করতে হলে মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে। আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে।

তিনি আরো বলেন, গণতন্ত্র ও আইনের শাসনের মাধ্যমেই দেশের জনগণের মধ্যে বৃহত্তর ঐক্য সৃষ্টি হয়। তখন কোনো অপশক্তিই মাথাচাড়া দিতে পারে না। জঙ্গিবাদ নির্মূল করতে হলে দল-মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ করে দানবীয় শক্তির বিরুদ্ধে লড়তে হবে।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh