• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

স্বাধীনতার দোল লেগেছে বিনোদন কেন্দ্রে

মিথুন চৌধুরী

  ২৬ মার্চ ২০১৭, ১৯:৪৫

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আনন্দে মাতোয়ারা রাজধানীর ব্যস্ত মানুষ। সরকারি ছুটি হওয়ায় সকাল থেকেই নগরীর বিনোদন কেন্দ্রগুলো জমে ওঠে নানা বয়সী মানুষের পদচারণায়। পরিবার-পরিজন নিয়ে ঘুরেছেন অনেকে।

সকাল থেকে কেন্দ্রীয় শিশুপার্ক, শ্যামলী শিশুমেলা, ঢাকা চিড়িয়াখানা, বোটানিক্যাল গার্ডেন, সংসদ ভবন, লেকপাড় চন্দ্রিমা উদ্যান, বলধা গার্ডেন, ছবির হাট নগরীর প্রায় সব বিনোদন কেন্দ্রে বহু মানুষের ভিড় ছিল। নান্দনিক স্থাপনা হাতিরঝিল, কুড়িল বিশ্বরোড ফ্লাইওভার, গুলিস্তান ফ্লাইওভার এলাকাতেও উচ্ছ্বল মানুষের পদচারণা।

আশুলিয়ার ফ্যান্টাসি কিংডম ও নন্দন পার্কও ছিল দর্শনার্থীদের ভিড়ে ঠাঁসা। শিশুদের নিয়ে ছুটির দিন আনন্দে কাটাতে অনেক বাবা-মা ছুটে গেছেন চিড়িয়াখানা আর শিশুপার্কে।

এসব বিনোদন কেন্দ্রগুলোতে রোববার সকাল থেকেই দর্শনার্থীদের লাইন ধরে প্রবেশ করতে দেখা গেছে। তাদের অনেকের হাতে ও মাথায় বাঁধা লাল-সবুজ পতাকা। কারো গালে পতাকা ও ২৬ মার্চ সম্বলিত আল্পনা আঁকা রয়েছে।

বিনোদন কেন্দ্রে আসা শিশু-কিশোর ও বিভিন্ন বয়সী মানুষের হাত ও গালে এসব আল্পনা ও লাল-সবুজ পতাকা এঁকে দিচ্ছেন শিল্পীরা। বিক্রেতারাও পতাকা ও ২৬ মার্চের ফেস্টুন হাতে দাঁড়িয়ে আছেন এসব বিনোদন কেন্দ্রের সামনে।

তেজগাঁও পুরাতন বিমানবন্দর রানওয়ের পশ্চিমে আইডিবি ভবনের বিপরীতে বিমান বাহিনী জাদুঘরে বেশ ভীড় দেখা গেছে। দর্শনার্থীদের বিমানগুলো ঘুরে ঘুরে দেখতে দেখা যায়। বর্তমানে জাদুঘরে হেলিকপ্টার, বিমানবাহিনী ব্যবহৃত রাডারসহ রয়েছে ২২টি বিমান।

চন্দ্রিমা উদ্যান ও সংসদ ভবনের সামনে তরুণ-তরুণীদের ঘুরতে দেখা গেছে। আবার কেউ কেউ বন্ধু-বান্ধব ও সহপাঠীর সঙ্গে আনন্দে মেতে উঠছেন এসব এলাকায়।

বিভিন্ন স্থানে দিনটিকে ঘিরে একাধিক সংগঠন নানা উৎসবের আয়োজন করেছে, এর মধ্যে রয়েছে দেশাত্মবোধক গান, ছড়া ও কবিতা আবৃত্তি, মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন ও ভয়াল ২৫ মার্চের নানা স্মৃতিচরণ প্রকাশ করতে দেখা যায়।

এছাড়া পথশিশুদের বিভিন্ন সেবামূলক সংগঠন দিনব্যাপী নানামূখি আয়োজন করে। এরমধ্যে পথশিশুদের ছায়াতল নামের একটি সেবামূলক সংগঠন পথশিশুদের নিয়ে চিত্রাংকন, আবৃতি, গল্প, নাচ, গান, খেলাধুলা ও পুরস্কার বিতরণ করে।

এদিকে স্বাধীন দিবসকে ঘিরে রাজধানীকে নিরাপত্তার চাদরে ঢেকে দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। নগরীর গুরুপ্তপূর্ণ পয়েন্ট ছাড়াও অলিগলিতে দেখা যায় পুলিশের ব্যাপক টহল।

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh