• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘আইনজীবী সমিতিতে বিএনপির জয় জনরোষের বহিঃপ্রকাশ’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মার্চ ২০১৭, ১৯:০৯

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ইতিহাস সৃষ্টিকারী বিজয়ীদের অভিনন্দন। এ বিজয় ফ্যাসিস্ট শাসনের বিরুদ্ধে জনরোষের বহিঃপ্রকাশ। বললেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

শনিবার একটি টুইটার বার্তায় তিনি এসব কথা বলেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৭-১৮ সেশনের নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ মোট ৮টি পদে জয়ী হয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল)।

অপরদিকে ১৪টি পদের মধ্যে ক্ষমতাসীনদের মোর্চা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) পেয়েছে ৬টি পদ।

আওয়ামী লীগের আইন সম্পাদক ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরুকে পরাজিত করে বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা ও সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন সভাপতি এবং বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক রবিউল আলম বুদুকে পরাজিত করে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

নীল প্যানেল থেকে উম্মে কুলসুম বেগম রেখা সহসভাপতি ও শামীমা সুলতানা দিপ্তী সহ-সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। সদস্য পদে নির্বাচিত হয়েছেন আয়েশা আক্তার, মৌসুমি আক্তার, মুহাম্মদ হাসিবুর রহমান ও শেখ তাহসিন আলী।

সাদা প্যানেল থেকে মো. অজিউল্লাহ সহসভাপতি, রফিকুল ইসলাম হিরু কোষাধ্যক্ষ ও মো. শফিকুল ইসলাম সহ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। সদস্য পদে নির্বাচিত হয়েছেন এ বি এম নুরে আলম উজ্জল, কুমার দেবুল দে ও মো.হাবিবুর রহমান হাবিব।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh