• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জঙ্গিবাদ ব্যবহার করে বিএনপি ঘায়েলের চেষ্টা চলছে

অনলাইন ডেস্ক
  ২৩ মার্চ ২০১৭, ১৬:২৬

আওয়ামী লীগ সরকার জঙ্গিবাদকে রাজনৈতিকভাবে ব্যবহার করে বিএনপিকে ঘায়েলের চেষ্টা করছে। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে ভাসানী ভবনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালনে মহানগর বিএনপির যৌথ সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকারের আসল রহস্য হচ্ছে ঘরোয়া জঙ্গিবাদের কথা বলে রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করা। জঙ্গি-সন্ত্রাস মোকাবেলায় সব রাজনৈতিক দল ও মানুষকে এক করা দরকার। অথচ এখন দেখছি এ নিয়ে কোনো কথা বলা যাবে না। কোনো ঘটনা ঘটলেই বিএনপির ওপর চাপিয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, সত্যিকার অর্থে জঙ্গিদের নির্মূল করতে হলে সব রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে এর রহস্য উদঘাটন করতে হবে। সবার সমন্বিত চেষ্টায় এটি নির্মূল সম্ভব।

বিএনপি মহাসচিব বলেন, যারা বাংলাদেশের শান্তি শৃঙ্খলা নষ্ট করতে চায় তাদের মোকাবিলা করতে হবে। এখন আর চুপ করে বসে থাকার সময় নেই। মুখ, চোখ বুজে থাকলে দেশের স্বাধীনতা রক্ষা করতে পারবো না।

ফখরুল বলেন, আমরা এখন স্বাধীন আছি কি না-সেটা একটা বড় প্রশ্ন দেখা দিয়েছে। ব্যক্তি ও রাজনৈতিক স্বাধীনতা নেই। অর্থনৈতিক স্বাধীনতাও হুমকির মুখে। বিশেষ করে প্রধানমন্ত্রীর ভারত সফর কেন্দ্র করে যে সব বিষয় আলোচনা হচ্ছে সেগুলো জাতিকে উদ্বিগ্ন করে তুলেছে।

তিনি বলেন, আমরা সরকারকে স্পষ্ট করে বলে দিতে চাই ভারত সফরে দেশের স্বার্থবিরোধী ও স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরুদ্ধে কোনো চুক্তি মানুষ মেনে নেবে না।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh