• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ঈদ মোবারক

অনলাইন ডেস্ক
|  ০৬ জুলাই ২০১৬, ১৪:৩৯ | আপডেট : ০৭ জুলাই ২০১৬, ০৮:২০
যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সারাদেশে মুসলমানরা তাদের বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপন করছে।

ধর্মপ্রাণ মুসল্লিরা পবিত্র রমজানের পুরো এক মাস সিয়াম সাধনার পর ঈদ জামায়াতে শরীক হন। ধনী-গরীবের ভেদাভেদ ভুলে মিলিত হন এক কাতারে।

রাজধানীতে ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহে। প্রধান জামায়াতে ইমামতি করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

জাতীয় ঈদগাহ ময়দানে নামাজ আদায় করেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, সুপ্রিম কোর্টের বিচারপতিগণ, মন্ত্রী পরিষদের সদস্যবর্গ, মুসলিম বিশ্বের কূটনীতিকবৃন্দ ও সর্বস্তরের মানুষ।

প্রতি বছরের মতো এবারও কিশোরগঞ্জের শোলাকিয়ায় দেশের সর্ববৃহৎ ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। এছাড়া সারাদেশে ঈদগাহ ও বিভিন্ন মসজিদে ঈদের নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়।

ঈদের দিন সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসমূহের ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

রাজধানীর বনানীর ঢাকাগেট থেকে বঙ্গভবন পর্যন্ত প্রধান সড়ক এবং সড়ক দ্বীপসমূহে জাতীয় পতাকা এবং বাংলা ও আরবিতে ঈদ মোবারক লেখা ব্যানার ও ফেস্টুন দিয়ে সজ্জিত করা হয়েছে। গুরুত্বপূর্ণ সরকারি ভবনসমূহ আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।

বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন ও বেসরকারি টিভি চ্যানেল ঈদ উপলক্ষে বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করছে।ঈদ উপলক্ষে বিভিন্ন পত্র-পত্রিকা বিশেষ সংখ্যা প্রকাশ করেছে।

ঈদের দিন দেশের বিভিন্ন হাসপাতাল, কারাগার, সরকারি শিশুসদন, ছোটমনি নিবাস, সামাজিক প্রতিবন্ধী কেন্দ্র, আশ্রয়কেন্দ্র, ভবঘুরে কল্যাণ কেন্দ্র ও দুস্থ কল্যাণ কেন্দ্রসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়