• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কুকুর লেলিয়ে শিক্ষার্থী হত্যার রায় রোববার

অনলাইন ডেস্ক
  ১১ আগস্ট ২০১৬, ১৫:২২

চট্টগ্রামে কুকুর লেলিয়ে শিক্ষার্থী হিমাদ্রী মজুমদার হিমু হত্যার রায় আসছে রোববার। বৃহস্পতিবার চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. নুরুল ইসলাম এ দিন ধার্য করেন।

এ নিয়ে রায় ঘোষণার তারিখ দু’দফা পেছানো হলো। গেল ২৮ জুলাই রায় ঘোষণার দিন ছিল। তবে ওই দিন বিচারক ছুটিতে থাকায় তা পিছিয়ে ১১ আগস্ট নির্ধারণ হয়। এদিন চট্টগ্রাম আদালতে ‘ফুল কোর্ট রেফারেন্স’ থাকায় রায় ঘোষণা হয়নি।

রাষ্ট্রপক্ষরে আইনজীবী অনুপম চক্রর্বতী বলনে, ‘ফুল কোর্ট রেফারেন্সের কারণে রায় ঘোষণা পেছানো হয়েছে।বিচারক আসছে ১৪ অগাস্ট রায়ের দিন ধার্য করেছেন।

২০১২ সালের ২৭ এপ্রিল নগরীর পাঁচলাইশে একটি ভবনের পাঁচতলার ছাদে হিমাদ্রীকে মারধর করা হয়। এরপর হিংস্র কুকুর লেলিয়ে এবং ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়।

আহত অবস্থায় ২৬ দিন চিকিৎসা নেয়ার পর ২৩ মে ঢাকার একটি হাসপাতালে মারা যান এ-লেভেলের এই শিক্ষার্থী।এ ঘটনায় তার মামা অসিত কুমার দে পাঁচলাইশ থানায় মামলা করেন।

তদন্ত শেষে ২০১২ সালের ৩০ অক্টোবর পাঁচজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ২০১৪ সালের ৩ ফেব্রুয়ারি আদালত তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। ১৮ ফেব্রুয়ারি মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়। গেল বছরের ১০ সেপ্টেম্বর যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়।

হিমু হত্যা মামলায় পাঁচ আসামির মধ্যে কারাগারে আছেন শাহ সেলিম ওরফে টিপু, শাহাদাত হোসেন ও মাহাবুব আলী। আর টিপুর ছেলে জুনায়েদ রিয়াদ ও তার বন্ধু জাহিদুল ইসলাম পলাতক।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh