• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

প্রতিটি পরিবারের জন্য ঘর তৈরি করবে সরকার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মার্চ ২০১৭, ১৬:০৪

দেশের প্রতিটি পরিবারের জন্য বর্তমান আওয়ামী লীগ সরকার ঘর তৈরি করে দেবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার বিকেলে লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগের জনসভায় তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, দেশের কোথাও কোনো মানুষ গৃহহীন থাকবে না। সরকার প্রতিটি পরিবারকে ঘর তৈরি করে দেবে। কোনো মানুষ ভূমিহীন থাকবে না। সবার জন্য জমির ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার সব সময় ক্ষমতায় আসে দেশের মানুষকে দিতে। তাদের ভাগ্য উন্নয়ন করতে। আর বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় আসে দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে। দেশের সম্পদ লুটপাট করতে। আমরা ১৯৯৬ সালে প্রথম সরকার গঠন করে বাংলার মানুষের ভাগ্য উন্নয়নে কাজ শুরু করি। জীবন দিয়ে হলেও এ ধারা চালু রাখবো।

প্রধানমন্ত্রী বলেন, সরকার দেশের প্রতিটি ক্ষেত্রকে বিশ্ব দরবারে মর্যাদার স্থানে নিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। বিএনপি ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় এসে দেশকে পিছিয়ে দিয়েছে। ২০০৯ সালে দেশের জনগণ আমাদেরকে ভোট দিয়ে বিজয়ী করেছে বলেই আজ দেশে উন্নয়ন হচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয়। কারণ দেশের জনগণের উন্নয়নে আওয়ামী লীগ ছাড়া কোনো সরকার এতো পদক্ষেপ গ্রহণ করেনি। তারা সবাই ব্যস্ত ছিলো লুটপাট করে নিজেদের পকেট ভারী করতে। বিএনপি-জামায়াত জোটের আমলে আওয়ামী লীগের একটা নেতাকর্মীও ঘরে থাকতে পারেনি। তারা শুধু মাত্র এই লক্ষ্মীপুরের ১৩ জন নেতাকর্মীকে খুন করেছে। মুক্তিযোদ্ধারাও তাদের নির্যাতনের হাত থেকে রেহায় পায়নি।

প্রধানমন্ত্রী বলেন, যে দেশের জনগণ যতো বেশি শিক্ষিত সে দেশ ততবেশি উন্নত। আর সেই জন্যে সরকার শিক্ষার প্রতি সবচে’ বেশি গুরুত্ব দিয়েছে। এখন শুধু শিক্ষার্থীদের নয়, ১ কোটি ৩০ লাখ মাকে উপবৃত্তি দিচ্ছে সরকার। দেশ ডিজিটাল হওয়ায় মোবাইলের মাধ্যমে এই টাকা পৌঁছে দেয়া হচ্ছে। এ জন্য দেশের ২০ লক্ষ মাকে মোবাইল ফোন দিয়েছে সরকার।

তিনি আরো বলেন, ইসলাম শান্তির ধর্ম। আমাদের পবিত্র ইসলাম কখনো কোনো মানুষকে হত্যা করতে বলেনি। আজ যারা নিরীহ মানুষকে হত্যা করছে তারা কোন ইসলামের কথা বলছে সেটা আমার জানা নেই। আমি সমাজের প্রতিটি স্তরের মানুষকে আহবান জানাবো নিজ নিজ অবস্থান থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে। জঙ্গিবাদ রুখতে দেশের প্রতিটি উপজেলায় একটি মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র তৈরি করা হবে। যাতে দেশের কোনো মানুষকে কুচক্রিরা জঙ্গিবাদের পথে নিতে না পারে।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh