• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মূল্যস্ফীতি ৫ শতাংশ না হলে বেতন বাড়বে না

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ মার্চ ২০১৭, ১৮:০৪

প্রতিবছর সরকারি কর্মচারিদের বেতন বাড়বে এমন মনে করা ঠিক নয়। মূল্যস্ফীতি ৫ শতাংশ না হলে কোনো বেতন বাড়বে না। বললেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

রোববার সচিবালয়ে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, মূল্যস্ফীতি ৫ শতাংশের বেশি হলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ইনক্রিমেন্ট দেয়ার বিষয়টি বিবেচিত হবে। এটি আগে থেকেই ঠিক করা আছে। কাজেই প্রতিবছর বছর বেতন বাড়বে সে চিন্তা করা ভুল।

আবদুল মুহিত বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বাড়াতে স্থায়ী পে-কমিশন গঠনের কোনো দরকার নেই। প্রতিবছর যে ইনক্রিমেন্ট দেয়া হবে তা ঠিক করতে স্থায়ী একটি সেল গঠন করা হবে। বেতন কিভাবে বাড়ানো যায় সেল-ই ঠিক করবে।

তিনি বলেন, এ মন্ত্রিপরিষদ সচিবকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে। আসছে ৯০ দিনের মধ্যে কমিটি প্রতিবেদন দেবে। সেই অনুসারে ২০১৭ সালে বা তার পরবর্তী বছরগুলোয় সরকারি কর্মকর্তা-কর্মচারিদের কতো শতাংশ বেতন বাড়ানো হবে সে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে গেলো ২০১৫ সালের ৮ জুলাই সর্বোচ্চ ৭৮ হাজার এবং সর্বনিম্ন ৮ হাজার ২৫০ টাকা মূল ধরে সরকারি কর্মচারিদের জন্য অষ্টম বেতন কাঠামো অনুমোদন করে সরকার, যাতে গ্রেড ভেদে ৯১ থেকে ১০১ শতাংশ পর্যন্ত বেতন বাড়ানো হয়।

এইচটি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh