• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

সরকারি আধা-সরকারি ভবনে ওড়ে স্বাধীন বাংলার পতাকা [ভিডিও]

আরটিভি অনলাইন ডেস্ক
|  ১১ মার্চ ২০১৭, ১৭:২০ | আপডেট : ১১ মার্চ ২০১৭, ২০:২০
একাত্তরের ১১ মার্চ সর্বাত্মক অসহযোগ আন্দোলন হয় সারাদেশে। এদিন দেশের বিভিন্ন জেলখানা ভেঙ্গে বেরিয়ে আসার সময় কারারক্ষীদের গুলিতে মারা যান অনেক কয়েদি। আর, সচিবালয়, মুখ্য সচিবের বাসভবন, প্রধান বিচারপতির বাসভবনসহ সব সরকারি, আধা-সরকারি ভবনে উড়তে থাকে স্বাধীন বাংলার পতাকা।

স্বাধীন বাংলার দাবিতে অবিচল সর্বস্তরের মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশ অনুযায়ী সরকারের সঙ্গে সবধরনের অসহযোগিতা অব্যাহত রাখেন। এ দিন হাইকোর্টের বিচারপতি ও প্রশাসনের সচিবসহ সারা বাংলায় সরকারি ও আধাসরকারি প্রতিষ্ঠানের সর্বস্তরের কর্মচারী অফিস বর্জন করেন।

এদিকে টাঙ্গাইলে জনসভায় ন্যাপ প্রধান মওলানা আবদুল হামিদ খান ভাসানী বঙ্গবন্ধু ঘোষিত স্বাধীনতা সংগ্রামের প্রতি পূর্ণ সমর্থন ঘোষণা করেন। তিনি বলেন, শেখ মুজিবুর রহমান সাতকোটি বাঙালির নেতা। নেতার নির্দেশ পালন করুন। জনগণ এখন নিজেদের অধিকার আদায়ের জন্য ঐক্যবদ্ধ হয়েছে।

অন্যদিকে পিপলস পার্টির চেয়ারম্যান জুলফিকার আলী ভুট্টো করাচী থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে একটি তারবার্তা পাঠান। ভুট্টো বলেন, উদ্ভূত সাম্প্রতিক ঘটনাবলিতে আমি গভীরভাবে মর্মাহত ও উদ্বিগ্ন । আমরা আজ বিরাট সঙ্কটের মুখোমুখি। এ ব্যাপারে আমাদের উভয়ের অনেক দায়িত্ব রয়েছে। ধ্বংস এড়ানোর জন্য সম্ভাব্য সবকিছুই আমাদের করতে হবে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়