• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

‘বিএনপি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ মার্চ ২০১৭, ০৯:২২ | আপডেট : ০৭ মার্চ ২০১৭, ১৯:০১
বিএনপি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না বলেই  ৭ মার্চ পালন করে না। যদি বিশ্বাস করতো তা হলে এদিনটি পালন করতো। বললেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে মঙ্গলবার সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ক্ষমতায় গেলে ইতিহাস জবরদখল করে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা পুরোপুরি বাস্তবায়ন করাই ৭ মার্চের মূল লক্ষ্য। পথ হারানো বাঙালি জাতির মুক্তির বার্তা নিয়ে এই দিনে হাজির হন বঙ্গবন্ধু।

তিনি বলেন, দেশ স্বাধীন হবার পর জিয়াউর রহমান সাপ্তাহিক বিচিত্রায় প্রকাশিত এক লেখায় বলেছিলেন, ৭ মার্চে বঙ্গবন্ধুর ঘোষণার মধ্য দিয়ে আমরা স্বাধীনতার গ্রিন সিগন্যাল পেয়ে গেছি।

কাদের বলেন, ভাষণে বঙ্গবন্ধু বলেছিলেন, এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম। এটিই ছিল প্রকৃত স্বাধীনতার ঘোষণা। কিন্তু বিএনপি এটা উপলব্ধি করে না। আসলে এটা চেতনা ও মূল্যবোধের ব্যাপার। যা তাদের নেই।

ঐতিহাসিক এই দিনটি উপলক্ষে প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরে মন্ত্রিসভার সদস্যরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ও ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর, দক্ষিণ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা শ্রদ্ধা জানান।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়