• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শাহবাগে পিকেটার-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ১১:০০

রাজধানীর শাহবাগে হরতালের পিকেটারদের ওপর টিয়ারশেল ও জলকামান নিক্ষেপ করেছে পুলিশ। ধাওয়া, পাল্টা ধাওয়া চলছে। আটক করা হয়েছে ৬ পিকেটারকে।

মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে এ সংঘর্ষ শুরু হয়।

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে সিপিবি ও বাসদসহ বাম দলগুলো রাজধানীতে আধাবেলার হরতালের ডাক দেয়।

সকাল থেকেই রাজধানীর কয়েকটি স্থানে হরতালের সমর্থনে মিছিল বের করে বামদলগুলো। শাহবাগ মোড়ে টায়ারে আগুন দিয়ে সড়ক অবরোধ করে রাখে তারা। পুলিশ অবরোধ তুলে নেয়ার অনুরোধ করলে অবস্থানে অনড় থাকেন হরতাল সমর্থকরা। এক পর্যায়ে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। সড়ক অবরোধকারীদের সরাতে পুলিশ টিয়ারশেল ও জলকামান ব্যবহার করে।

এরআগে সকাল ৬টা বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশ সমাজতাস্ত্রিক দল (বাসদ) পল্টন থেকে মিছিল বের করে। এছাড়া তোফখানা রোড থেকে গণতান্ত্রিক বাম মোর্চার মিছিল বের হয়। মিছিলগুলো পল্টন মোড় হয়ে গুলিস্তান, দৈনিকবাংলা মোড়, প্রেসক্লাব, বিজয়নগর মোড়ে ঘুরে ফের পল্টন মোড়ে আসে। এদিকে, শাহবাগ এলাকায় মিছিল পিকেটিং করে প্রগতিশীল ছাত্র জোট।

এসময় ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্ট, ছাত্র ফেডারেশনসহ বাম ছাত্র সংগঠনের কর্মীদের রাস্তায় টায়ারে আগুন জ্বেলে ও ইট ফেলে পিকেটিং করতে দেখা গেছে। এছাড়া ভোরবেলা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবন, আইবিএ, বিজনেস ফ্যাকল্টিতে হরতাল সমর্থকরা তালা লাগিয়ে দেয়।

অন্যদিনগুলোর চে’ রাস্তায় পাবলিক ও ব্যক্তিগত পরিবহন চলাচল কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্বাভাবিক হচ্ছে যান চলাচল।

মঙ্গলবার সকাল ছ'টা থেকে দুপুর বারোটা পর্যন্ত এ হরতাল চলবে।

তবে দলগুলো বলছে, এসএসসি পরীক্ষাকেন্দ্র ও পরীক্ষার্থীরা হরতালের আওতামুক্ত থাকবে।

এসজে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh